১১ তারিখ থেকে ধাপে ধাপে শিথিল হবে বিধিনিষেধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

দ্বারা zime
০ মন্তব্য 189 দর্শন

 

চলমান বিধিনিষেধ ১০ আগস্ট রাত ১২টা পর্যন্ত থাকবে জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ১১ তারিখ থেকে যেটি চিন্তাভাবনা চলছে যে, এটি ধাপে ধাপে পর্যায়ক্রমে শিথিল করা। সব কিছুই ধাপে ধাপে খুলবে। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রী চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন। সোমবারের (৯ আগস্ট) মধ্যে প্রজ্ঞাপন জারি করা হবে।

রবিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বিধিনিষেধ আগামী ১০ আগস্টের পর ধাপে ধাপে পর্যায়ক্রমে শিথিল করা হবে। আমাদের করোনা শনাক্তের হার একটু কমছে, কিন্তু মৃত্যুর হার ২০০ এর উপরে আছে। সে বিষয়ে কিন্তু অবশ্যই আমাদের নজর রাখতে হচ্ছে।

তিনি বলেন, আগামী দিনে বিধিনিষেধ আমরা কী পর্যায়ে শিথিল করতে পারব, সে বিষয় নিয়ে আমরা হয়তো আজকে প্রধানমন্ত্রীর কাছ থেকে সিদ্ধান্ত পাব। সেটা হয়তো আজকে অথবা কালকে সকাল নাগাদ জানাতে পারব।

করোনার সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। ১১ আগস্ট থেকে খুলবে দোকানপাট, শপিংমল; চলবে গণপরিবহন, খুলবে সব ধরনের সরকারি-বেসরকারি অফিস।

৩ আগস্ট ভার্চুয়ালি অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সচিবালয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ১১ আগস্ট থেকে দোকানপাট খুলে দেওয়া হবে। ওইদিন থেকে সড়কে পুনরায় গণপরিবহন চলাচল করবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন