রুপসার শিয়ালী গ্রামে দূর্বৃত্তদের হামলায় মন্দির,দোকানপাট ও বাড়ীঘর ভাংচুর এর ঘটনায় আটক-৩

দ্বারা zime
০ মন্তব্য 237 দর্শন

 

খুলনা জেলার রুপসা থানাধীন শিয়ালী গ্রামে দূর্বৃত্তদের হামলায় মন্দির,দোকানপাট ও বাড়ীঘর ভাংচুর এর ঘটনায় জড়িত আসামীদের গ্রেফতার করেছে র‌্যাব-৬।

র‌্যাব তার প্রতিষ্ঠাকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী, প্রতারক চক্র, ধর্ষক,অস্ত্রধারী সন্ত্রাসী ও চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারসহ বিভিন্ন ধরনের অপরাধের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে দৃষ্টান্ত স্থাপন করে জনগণের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

গত ০৭ আগস্ট ২০২১ তারিখ বিকাল ১৭.৩০ ঘটিকার সময় স্থানীয় চাঁদপুর ও শিয়ালী গ্রামের কতিপয় দুষ্কৃতিকারী শিয়ালী বাজারে একত্রিত হয়ে হিন্দু সম্প্রদায়ের উপরে হামলা চালিয়ে তাদের মন্দির, মূর্তি, দোকানপাট ও বাড়ীঘর ভাংচুর করে। এই ঘটনায় পূজা উদযাপন পরিষদের সভাপতি বাদী হয়ে খুলনা জেলার রুপসা থানায় একটি মামলা দায়ের করে। এই ন্যাক্কারজনক ঘটনার পর এ ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষে র‌্যাব-৬, ছায়া তদন্ত শুরু করে এবং অপরাধীদের গ্রেফতারের প্রচেষ্টা চালিয়ে আসছে।

এখানে উল্লেখ্য যে, ঘটে যাওয়া ঘটনাটি দেশী বিদেশী বিভিন্ন পত্র পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ন্যাক্কারজনক ভাবে উপস্থাপন করেছে। যার মাধ্যমে আমাদের দেশের উজ্জল ভাবমূর্তিকে ক্ষুন্ন করার একটি ঘৃন্য অপপ্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

র‌্যাব-৬ এর অধিনায়ক  লেফটেন্যান্ট কর্নেল মূহামমদ মোসতাক আহমদ, বি এস পি, পি এস সি এক প্রেস ব্রিফিয়ে জানান, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ একটি শান্তি ও সস্প্রীতির দেশে। এদেশে মুসলিম হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ অন্যান্য ধর্মের লোকেরা শান্তি ও সৌহাদ্যের সাথে বসবাস করে আসছে। দুঃখজনক হলেও সত্য, একটি কুচক্রীমহল শান্তিপূর্ন ও সৌহাদ্যপূর্ন পরিবেশকে অশান্ত করার প্রয়াসে স্বীয়স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে হিন্দুদের মন্দিরে আক্রমন চালিয়ে ঘৃন্য ঘটনাটি ঘটায় যা অত্যান্ত ন্যাক্কার জনক। প্রকৃতপক্ষে কোন ধর্মপ্রাণ মানুষ অন্য ধর্মের উপাসনালয়সহ অন্যান্য কোন প্রকার ক্ষয়ক্ষতি করাকে সর্মথন করে না। এমনকি ধর্মের বিধানেও তা নিষেধ করা আছে।

র‌্যাব-৬ এর অধিনায়ক ব্রিফিয়ে জানান, উক্ত ঘটনার পর আসামীদের গ্রেফতারের উদ্দেশ্যে র‌্যাব গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে এবং অপরাধীদের গ্রেফতারের প্রচেষ্টা চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬, খুলনার একটি আভিযানিক দল উক্ত ঘটনার ভিডিও ফুটেজ ও ছায়া তদন্ত করে ঘটনার সাথে জড়িত ১। মোঃ রসুল শেখ (৩৫), পিতা-মোঃ ওমর আলী শেখ, ২। মোঃ কামাল সিকদার ৥ লিয়ন সিকদার (৩১), পিতা-মৃত নুরু সিকদার ৩। মোঃ আরিফুল সিকদার ৥ কালু (৩০), পিতা-মৃত মহম সরদার, সকলের সাং-চাঁদপুর, থানা-রুপসা, জেলা–খুলনাদেরকে ইং ১২ আগস্ট ২০২১ তারিখ রাত ২২.৩০ ঘটিকার সময় খুলনা জেলার রুপসা থানাধীন শিয়ালী গ্রাম হতে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উক্ত মামলার ঘটনার সাথে জড়িত আছে বলে স্বীকার করে। এছাড়াও তারা উক্ত ঘটনার সম্পর্কে গুরুত্বপূর্ন তথ্য দিয়েছে। তাদের দেওয়া তথ্য মতে উক্ত ঘটনার সাথে জড়িত অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের জন্য আভিযান অব্যাহত রয়েছে।

র‌্যাব-৬ এর অধিনায়ক  লেফটেন্যান্ট কর্নেল মূহামমদ মোসতাক আহমদ, বি এস পি, পি এস সি ব্রিফিয়ে আরো জানান, গ্রেফতাকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তরের আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন