সাতক্ষীরায় ১০০ টাকায় পুলিশের চাকুরী দিয়ে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করলেন পুলিশ সুপার

দ্বারা zime
০ মন্তব্য 253 দর্শন

 

সাতক্ষীরায় শতভাগ যোগ্যতা সম্পন্নদের পুলিশ সদস্য হিসাবে নিয়োগ দেওয়া হচ্ছে। নিয়োগ প্রক্রিয়ার শুরু থেকে শেষ পর্যন্ত অত্যন্ত জ্ঞান, বুদ্ধি, ও দক্ষতার কাজে লাগিয়ে বাছাই করা হয়েছে। দীর্ঘ পরীক্ষা ও ধাপ অতিক্রম করে যারা নিয়োগ পাচ্ছেন তারা সকলে যোগ্যতা সম্পন্ন।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান, পিপিএম (বার) গতকাল সন্ধ্যায় সাতক্ষীরা পুলিশ লাইনস ড্রিলসেটে  পুলিশ সদস্য কনস্টেবল নিয়োগ প্রার্থীদের নাম ঘোষনার পূর্বে এসকল কথা বলেন।

তিনি আরো বলেন, নিয়োগে কোন প্রকার অর্থ লেনদেন হয়নি। সকলকে  মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছে। পিতা মাতার কষ্ট অর্জিত টাকা কোন দালালের কাছে দিয়ে ঠকবেনা।

তোমাদের বয়স থাকলে আগামীতে আবার সুযোগ পাবে। পুলিশে চাকুরী হলোনা বলে হতাশ হওয়ার কিছু নেই।

মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় আইজিপি ড.বেনজীর আহমেদ বিপিএম-বার মহোদয়ের নির্দেশনা অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে।

সকলের মনে রাখতে হবে সম্পূন্ন দূর্ণীতি ও অনিয়ম মুক্ত নিয়োগ পেলো। পুলিশ সদস্যরা, বিগত দিনের ন্যায় এবার সাতক্ষীরা থেকে সাধারন কোটা নারী, পুরুষ, মুক্তিযোদ্ধা, পোষ্য কোটায় চাকরী পেলেন ৪১ জন। এদের কাছ থেকে কোন প্রকার অর্থ গ্রহণ করা হয়নি।

শুধুমাত্র একশত টাকা সরকারি খরচ বাবদ প্রদান করতে হয়েছে। এসময় কয়েক জন নিয়োগ প্রাপ্তরা তাদের অনুভূতির কথা ব্যক্ত করেন।

এক কৃষক বৃদ্ধ বাবা তার ছেলেকে জড়িয়ে ধরে বলেন, আমার ছেলে কে বিনা টাকায় পুলিশে চাকুরী হবে, এটা ভাবতেই চোখের পানি ধরে রাখতে পারছিনা। আমি খুব গরীব মানুষ। ভেবেছিলাম টাকা ছাড়া পুলিশে চাকুরী হবেনা। এখন দেখছি মাত্র ১০০ টাকা সরকারি চালান জমা দিয়েই আমার ছেলের চাকুরী হচ্ছে।

অনুভুতি ব্যক্ত করে এক অসহায় মা বলেন,আমি বহু জাগায় টাকা পয়সা খরচ করে ছেলের চাকুরীর জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরেছি কিন্তু আমি বেশি টাকা দিতে পারিনি বলে কোন পেশায় আমার ছেলের চাকুরি কপালে জুটিনি। ঐ অসহায় মা আবেগে আপ্লুত হয়ে বলেন,আল্লাহ আমার স্বপ্ন পুরন করেছেন। বিনা টাকায় বিনা ঘুষে আমার ছেলে এবার পুলিশে চাকুরী পাচ্ছে। তিনি এসময় মানননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন সাথে সাথে তিনি পুলিশ প্রধান, সাতক্ষীরার পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন। 

ফলাফল ঘোষণা অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, খুলনা পুলিশ সুপার কার্যালয়ের অতি: পুলিশ সুপার সুশান্ত সরকার, অতি: পুলিশ সুপার সনিয়া পারভিন, অতি: পুলিশ সুপার,সদর  সাতক্ষীরা মো: ইকবাল হোসেন সহ সাতক্ষীরা জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন