সাতক্ষীরা সদর উপজেলা ফ্যামিলি প্লানিং অফিসের রিপোটিং ওয়ার্কশপ অনুষ্ঠিত

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 332 দর্শন

 

সাতক্ষীরার সদর উপজেলা ফ্যামিলি প্লানিং অফিসের বাস্তবায়নে Workshop Of Outcome Evaluation for Reporting  Personnel কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৯ টায় সাতক্ষীরা জেলা পরিবার পরিকল্পনা অফিসের ২য় তলার কনফারেন্স রুমে ও ওয়ার্কশপের আয়োজন করে এমআইএস ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকা।ভিডিও কনফারেন্সেসের মাধ্যমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে রিপোটিং ওয়ার্কশপের উদ্বোধন ঘোষনা করেন পরিবার পরিককল্পনা অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর (এমআইএস) মো: শাহাদৎ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রত্যেক উপজেলার FWV,FPI, SACMO ও অফিস সহকারী দের সঠিক রিপোটিং করে সংশ্লিষ্ট অফিসে পাঠানোর নির্দেশ প্রদান করেন এবং রিপোটিংয়ের উপর বিস্তারিত আলোচনা করেন। পরে প্রধান অতিথি র সাথে ভিডিও কনফারেন্সে সাতক্ষীরার বিভিন্ন সমস্যা ও সমাধান চেয়ে কথা বলেন অনুষ্ঠানের সভাপতি সাতক্ষীরা জেলা পরিবার পরিককল্পনার উপপরিচালক রওশন আরা জামান।

পরে পার্টিসিপেন্ট দের উদ্যেশ্যে উপপরিচালক বলেন, কোন অবস্থাতেই ভূল রিপোর্ট পাঠানো যাবেনা।তিনি বলেন ইউনিয়ন, মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে শিশু ও স্বাস্থ্য সেবা সম্পর্কিত ANC, PNC প্রসবোত্তর সেবার এমন এমন রিপোর্ট আসে যেটাতে আমরা  খুব বিব্রতকর অবস্থার ভিতরে পড়ি।ডিডিএফপি আরো বলেন, একজন Fwa ইউনিয়নে বসে কি কাজ করছে, Fpi সাহেব কি কাজ করছে তা কিন্তু আমাদের ডিজি স্যার অধিদপ্তরে বসে দেখতে পান।কারন এখন আমাদের সব কিছুই অনলাইনে এসে গেছে। সুতরাং সবাই শতভাগ সঠিক রিপোর্ট করে তার পরে অফিসে পাঠাবেন।

এ সময় অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা সদর উপজেলার ফ্যামিলি প্লানিং অফিসার মো: আব্দুস সেলিম এবং ট্রেইনার হিসাবে প্রশিক্ষণ প্রদান করেন অধিদপ্তর থেকে আগত লজিস্টিক মনিটারিং অফিসার আবুল কালাম আজাদ। প্রশিক্ষণে UFPA,SACMO, FPI,FWV সহ ২৫ জন পার্টিসিপেন্ট অংশ গ্রহণ করেন। দুপুর ৩ টায় ওয়ার্কশপ কর্মশালার সমাপ্তি হয়।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন