জঙ্গিবাদ মোকাবিলায় বিশ্বের কাছে বাংলাদেশ আজ রোল মডেল : চৌধুরী আবদুল্লাহ আল মামুন

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 191 দর্শন

 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গিবাদ মোকাবিলায় বিশ্বের কাছে বাংলাদেশ রোল মডেল।

সন্ত্রাসী, জলদস্যু ও জঙ্গি দমনে র‌্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। যেখানে অপরাধ সংগঠিত হচ্ছে, র‌্যাব সদস্যরা সেখানে পৌঁছে যাচ্ছেন।

কক্সবাজারে র‌্যাব-১৫ কার‌্যালয়ে ‘নবজাগরণ: অপরাধকে না বলুন’শীর্ষক কর্মশালায় সোমবার বেলা ১১টায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আবদুল্লাহ আল মামুন বলেন, মাদক নির্মূলে র‌্যাব নিরলস কাজ করছে। মাদক সমস্যা একদিনে তৈরি হয়নি, তাই অতি অল্প সময়ে নির্মূল সম্ভব নয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দেশের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে মাদকের চাহিদা ও সরবরাহ বন্ধ করতে হবে। সেজন্য র‌্যাব নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, শুধু অভিযান নয়, নানা কর্মমুখী পরিকল্পনার মধ্যদিয়ে অপরাধীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়। জঙ্গিদের মধ্যে অনেককে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে। যে কারণে বাংলাদেশ আজ জঙ্গি দমনে রোল মডেল হিসেবে পরিচিত।

এ কর্মশালায় আরও ছিলেন- র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার, কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম প্রমুখ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন