২২-২৩ বছর আগের অপরাধের রহস্য উদঘাটন করেছে পিবিআই: স্বরাষ্ট্রমন্ত্রী

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 171 দর্শন

 

২২-২৩ বছর আগে নানা অপরাধের রহস্য ও ভুল ব্যাখ্যা খোলাসা করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা । তারা জানিয়ে দিচ্ছেন কারা আসল অপরাধী ছিল।

শুক্রবার সন্ধ্যায় মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে পদক্ষেপ হিসেবে মন্ত্রী বলেন, ‘আমরা অ্যান্টি টেররিজম ইউনিট করেছি। দেশের জঙ্গিবাদ, সন্ত্রাসের উত্থান ও প্রোটেকশন দেওয়ার জন্য। আমরা ক্রাইম ইউনিট করেছি। ক্রাইম কিন্তু শুধু আমাদের দেশেই সীমাবদ্ধ নয়, সমস্ত বিশ্বেই এখন ক্রাইম। এই ক্রাইম একটার সঙ্গে আরেকটা সম্পৃক্ত সংযুক্ত।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশে সাইবার ক্রাইম এত বাড়ছে, এত বিস্তার লাভ করছে যে সবাই অতিষ্ঠ হয়ে যাচ্ছে। বিশেষ করে আমাদের মেয়েরা এই সাইবার ক্রাইমের আতঙ্কে থাকে। সাইবার ক্রাইম প্রতিরোধে আমরা সাইবার ইউনিট করেছি।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের শৃঙ্খলা বজায় রাখার জন্য ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ৮২ হাজার ৫৮৩টি নতুন পদ সৃষ্টি করে ৮২ হাজার ৫৮৩ জন পুলিশকে নিয়োগ দিয়েছি। তৈরি করেছি ইন্ডাস্ট্রিজ পুলিশ। এ ছাড়া দেশে ট্যুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ, পুলিশ বুরো অব ইনভেস্টিগেশন ছাড়াও আমরা এন্টিটেররিজম পুলিশ গঠন করেছি। ন্যাশনাল ক্রাইম ইউনিট গঠন করেছি। আমরা সবকিছুই করেছি জনগণকে সেবা করার জন্য। তাদের শান্তিতে রাখার জন্য। নিশ্চয় আপনারা পুলিশের ৯৯৯-এর সুফল পাচ্ছেন।

পিবিআইর সাফল্যের কথা বলতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২২-২৩ বছর আগে যেসব হত্যাকাণ্ড হয়েছিল, কিংবা অপরাধ সংগঠিত হয়েছিল, যেগুলোর ভুল ব্যাখ্যা দেওয়া হয়েছিল, সেগুলো আলোর পথে নিয়ে এসেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা । জানিয়ে দিচ্ছে কারা আসল অপরাধী ছিল।

গাজীপুরকে ইন্ডাস্ট্রিয়াল টাউন হিসেবে চিহ্নিত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখানে ইন্ডাস্ট্রি এমনভাবে ডেভেলপ করেছে যে গাজীপুর এখন একটা অর্থনৈতিক কর্মকাণ্ডে পরিণত হয়েছে। আমরা গাজীপুরে মেট্রোপলিটন পুলিশ গঠন করেছি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: আখতার হোসেন, বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম-বার  প্রমুখ।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা পুলিশ লাইনস ময়দানে থেকে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। পরে অতিথিরা কেক কেটে ও পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন। পরে তারা নাগরিক সম্মেলনে বক্তব্য দেন।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাতে গাজীপুর পুলিশ লাইনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন