স্বাধীনতার পরে বঙ্গবন্ধু কৃষির প্রতি সবচেয়ে বেশি মনোযোগি হয়েছিলেন : জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির

দ্বারা zime
০ মন্তব্য 106 দর্শন

 

ইব্রাহিম খলিল: সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে দু’দিনব্যাপী কৃষি ঋণ মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে বেলুন উড়িয়ে কৃষি ঋণ মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

তিনি বলেন, বাংলাদেশ একটা উর্বর ভূমি- তার অগ্রগামিতা জাতির পিতা বুঝেই দেশ পুনর্গঠনের লক্ষ্যে নীতি-পলিসি সবকিছুই ঠিক করেছিলেন। সে কারণে স্বাধীনতার পরে বঙ্গবন্ধু কৃষির প্রতি সবচেয়ে বেশি মনোযোগি হয়েছিলেন। এরই ধারাবাহিকতায় আমাদের সব উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার, কৃষিবান্ধব সরকার। প্রধানমন্ত্রী কৃষির সব প্রক্রিয়া সম্পর্কে ভালোমত অবগত আছেন। ক্ষুদ্র কৃষকরা তাদের সমস্যা নিয়ে আসবে ও এখান থেকে আবেদন করে ঋণ দেওয়া হবে। এই উদ্দেশ্য নিয়ে আসকের এই কৃষি ঋণ মেলা। প্রকৃতি কৃষককে ঋণ দিলে কিস্তির জন্য ঝামেলা হবেনা।

বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক অমল কান্তি ঘোষ সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি ধান বিভাগের খুলনার অতিরিক্ত পরিচালক অমর কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান, জনতা ব্যাংক লিমিটেড এরিয়া অফিসের উপ-মহাব্যবস্থাপক ও জেলা কৃষি ঋণ কমিটির সদস্য সচিব মো: আব্দুস সালাম, খামার বাড়ি উপপরিচাক কৃষিবিন জামাল উদ্দিন, জেলা প্রাণিসম্পাদ অফিসার এবিএম আব্দুল রউফ প্রমুখ। মেলায় ২৯টি ব্যাংকসহ মোট ৪০টি প্রতিষ্ঠান অংশগ্রহন করেছে। মেলায় বিভিন্ন ব্যাংকের পক্ষ থেকে মোট ১০৩জন কৃষককে ১ কোটি ৩৮ লাখ ৮৫ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়েছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন