সাতক্ষীরা জেলায় ২ লক্ষ ৬৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

দ্বারা zime
০ মন্তব্য 582 দর্শন

 

জেলায় ২ লাখ ৬৫ হাজার ৭৪ জন শিশুকে ১৩ জুন থেকে ১৮ জুন পর্যন্ত ৬ দিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ৭টি উপজেলার ৭৮টি ইউনিয়নে ও ২টি পৌর সভায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৮৮২জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২লাখ ৩৮ হাজার ১৯২জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খায়ানো হবে।


মঙ্গলবার (১৩জুন) বিকালে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের আয়োজনে এক কর্মশালায় এ তথ্য জানানো হয়। ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে সাংবাদিকদের নিয়ে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা সদর উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা  ডা: ফরহাদ জামিল।

বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: জয়ন্ত সরকার,প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী প্রমুখ।  সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক কুমার চক্রবর্তী। এপ্লাস ক্যাম্পেইন সম্পর্কে প্রেজেন্টশন করেন ডা: মুক্তাদির তামিম।

এ সময় জানানো হয়, ১৩জুন থেকে ১৮জুনের মধ্যে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ক্যাম্পেইনটি একদিন চলবে। সাতক্ষীরার ৭টি উপজেলার ৭৮টি ইউনিয়নে ও ২টি পৌর সভায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৮৮২জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৩৮ হাজার ১৯২ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ইতোমধ্যে স্বাস্থ্য বিভাগ সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। আর এ জন্য জেলার মোট ১ হাজার ৯৪০টি টিকাদান কেন্দ্রে ৮০৫ জন সরকারী ও বেসরকারী স্বাস্থ্য কর্মীসহ ৪হাজার ৬৫৪ জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন। ইতোমধ্যে স্বাস্থ্য বিভাগ সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন।

– পত্রদূত নেট।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন