শুধু টাকার পেছনে ছুটলে হবে না, আন্তরিক হয়ে সেবা দিতে হবে : স্বাস্থ্য সচিব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 87 দর্শন

 

অবৈধভাবে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার খুললেই মামলা দেওয়ার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মুহা: আনোয়ার হোসেন হাওলাদার। সাতক্ষীরা সদর হাসপাতাল পরিদর্শন শেষে সিভিল সার্জন সবিজুর রহমানকে এ নির্দেশনা দেন।
নির্দেশে তিনি বলেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স ছাড়া কোন প্রাইভেট ক্লিনিক চালু করলে অভিযান চালিয়ে সেগুলো বন্ধ করে মামলা দিয়ে আইনের আওতায় আনতে হবে। অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে কোন প্রকার ছাড় দেওয়া হবে না বলে কঠোর হুশিয়ারি দেন স্বাস্থ্য সচিব।


বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে সদর হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্য সচিব ড. মুহা: আনোয়ার হোসেন হাওলাদার। এসময় হাসপাতালের চিকিৎসা সেবা কার্যক্রম দেখেন ও খোঁজখবর নেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।

চিকিৎসক সংকট নিয়ে স্বাস্থ্য সচিব বলেন, এখানে চিকিৎসক দিলে অনেকে থাকতে চান না। তারপরও যেসব চিকিৎসক সংকট রয়েছে সেগুলো এখানে পাঠানোর ব্যবস্থা করা হবে।


বর্তমানে হাসপাতালটিতে জেনারেল সার্জন, নাক কান গলা, চর্ম যৌন, শিশু বিশেষজ্ঞ ছাড়াও আরও অনেক পদেই চিকিৎসক শূন্য রয়েছে।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. সজিবুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ফয়সাল আহম্মেদ, চিকিৎসক হাফিজুর রহমান, আসাদুজ্জামান, জয়ন্ত কুমার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, আ.লীগ নেতা ডা. সুব্রত ঘোষসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।

 

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন