দেশে এখন সন্ত্রাস নেই বললেই চলে – আইজিপি

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 200 দর্শন

 

মহান স্বাধীনতা ও বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, দেশ এখন সঠিক নেতৃত্বে চলছে। আমরা সৌভাগ্যবান। বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়ে গেছেন। তাঁর কন্যা এখন দেশ চালাচ্ছেন। দেশে এখন সন্ত্রাস নেই বললেই চলে। তারপরও আমাদের সব দিকে লক্ষ্য রাখতে হবে।

শনিবার (২১ মে) বিকেলে শরীয়তপুর পুলিশ লাইন্স মিলনায়তনে দিনব্যাপী উগ্রবাদ বিরোধী মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ড. বেনজীর আহমেদ বলেন, দেশের ৯০ ভাগ মানুষ দরিদ্র ছিল। আর এখন ১০ ভাগ মানুষ দরিদ্রসীমায় আছে। দেশের বিরুদ্ধে বৃহৎ যেই ষড়যন্ত্র চলছে- তা আমাদের বুঝতে হবে। দেশে যুব সমাজের দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে- যাতে করে তারা একা না হয়ে যায়। আবার মোবাইলে বেশি আসক্ত না হয়। তারা ভুল পথে গেলে পরিবারের পাশাপাশি রাষ্ট্রেরও ক্ষতি হবে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ, সমাজ, কমিউনিটি ও নাগরিকের সঙ্গে উগ্রবাদীর কোনো সম্পর্ক নেই। উগ্রবাদ একটি বিজাতীয় সংস্কৃতি। আমাদের দেশে বার বার এ বিজাতীয় সংস্কৃতি আছড়ে পড়ার চেষ্টা করেছে।

প্রতিবারই আমরা দেশের সাধারণ শান্তিপ্রিয় মানুষের সহায়তা নিয়ে এদের নির্মূল করেছি। প্রধানমন্ত্রীর হাত ধরে উন্নয়নের বন্দরে রকেট গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। সবাই ঐক্যবদ্ধভাবে সেই যাত্রায় শরিক হব।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ঢাকা বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ,

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, শরীয়তপুরের পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা সিটিটিসি ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ডিএমপি ঢাকার আয়োজনে সভাটি অনুষ্ঠিত হয়। শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় উগ্রবাদ প্রতিরোধে নির্বাচিত জনপ্রতিনিধিসহ অন্যান্য অংশীজনদের করণীয় বিষয়ে অনুষ্ঠানটি আয়োজিত হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন