শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকীতে খুলনা রেঞ্জ ডিআইজির শ্রদ্ধা

দ্বারা zime
০ মন্তব্য 164 দর্শন

 

বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও যুব ঋণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ ০৫ আগস্ট ২০২৩ খ্রিঃ খুলনা জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন খুলনা রেঞ্জের ডিআইজি  মঈনুল হক বিপিএম(বার), পিপিএম।

জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভার বক্তব্যে রেঞ্জ ডিআইজি  মঈনুল হক বিপিএম(বার),পিপিএম হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি ইতিহাসের মহানয়ক ও স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার শত্রু কতিপয় ঘাতকের নির্মম বুলেটের আঘাতে শহীদ জাতির জনক বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রুহের মাগফিরাত কামনা করেন। একই সাথে মহান মুক্তিযুদ্ধে এবং আধুনিক বাংলাদেশ বিনির্মাণে ক্রীড়া সংগঠক হিসেবে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর অবদান তুলে ধরে তাঁর বর্ণাঢ্য জীবনের উপর সংক্ষিপ্ত স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন এবং তরুণ প্রজন্মকে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের  মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য  শেখ সালাউদ্দিন জুয়েল, খুলনার বিভাগীয় কমিশনার  মোঃ হেলাল মাহমুদ শরীফ , কেএমপি’র পুলিশ কমিশনার  মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা, কেএমপি খুলনা ও খুলনা রেঞ্জ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট,  খন্দকার ইয়াসির আরেফীন; খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম-সেবা; খুলনা মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কবির-সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে সপরিবারে শহীদ হন।

বাংলাদেশ ছাত্রলীগের একজন সংগ্রামী, আদর্শবাদী ও নিবেদিতকর্মী শেখ কামাল ‘৬৯-এর গণঅভ্যুত্থান’ ও মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন