শপথ নিলেন অন্তর্বর্তী সরকারের ১৪ উপদেষ্টা, তিনজন নেবেন পরে

দ্বারা zime
০ মন্তব্য 75 দর্শন

 

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জন উপদেষ্টা শপথ নিয়েছেন। বৃহস্পতিবার রাত ৯টার পর বঙ্গভবনে এ শপথ অনুষ্ঠান হয়।

ড. মুহাম্মদ ইউনূসকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শপথগ্রহণ শেষে শপথ বইয়ে স্বাক্ষর করেন ড. ইউনূস। প্রধান উপদেষ্টার শপথগ্রহণের পর একযোগে শপথ নেন ১৩ জন উপদেষ্টা। বাকি তিনজন পরে শপথ নেবেন। অনুষ্ঠানে কূটনীতিক ও সব রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত থাকলেও ছিলেন না আওয়ামী লীগের কেউ।

অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করা হয়। একইসঙ্গে সাম্প্রতিক ছাত্র আন্দোলনে প্রাণ হারানোদেরও স্মরণ করা হয়। তাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকারে অন্যদের মধ্যে রয়েছেন ফরাস উদ্দিন আহমেদ, ড. আসিফ নজরুল, আদিলুর রহমান খান, হাসান আরিফ, তৌহিদ হোসেন, সৈয়দা রেজওয়ানা হাসান, মো. নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন, সুপ্রদীপ চাকমা, ফরিদা আখতার, বিধান রঞ্জন রায়, আ.ফ.ম খালিদ হাসান, নূর জাহান বেগম, শারমিন মুরশিদ ও ফারুক-ই-আজম। এদের মধ্যে সুপ্রদীপ চাকমা, ফারুক-ই-আজম ও বিধান রঞ্জন রায় পরে শপথ নেবেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন