অসৎ, অদক্ষ পুলিশ সদস্য চাই না: ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর

দ্বারা zime
০ মন্তব্য 407 দর্শন

 

দেশের জন্য, সমাজের জন্য পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে পারবে এমন পুলিশ সদস্য চান বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেছেন, ‘আমরা অসৎ, অদক্ষ পুলিশ সদস্য চাই না। আমরা পুলিশে পরিবর্তন নিয়ে আসতে চাই।’

শনিবার দুপুরে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির চেমনি মিলনায়তনে ৩৭তম বিসিএস (পুলিশ) ব্যাচের শিক্ষানবিশ এএসপিদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বক্তব্যে নিয়মিত জ্ঞান চর্চা ও নিজেকে তৈরি করার মাধ্যমে উন্নত দেশের উপযোগী পুলিশ হওয়ার জন্য নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান ড. বেনজীর আহমেদ।

তিনি বলেন, ‘নিজেকে এমনভাবে গড়ে তুলতে হবে যেন একজন পেশাদার পুলিশ অফিসার হিসেবে আজই তোমাদের জন্ম হয়েছে। তোমরা এক বছরের দীর্ঘ প্রশিক্ষণ শেষ করেছ, তোমাদেরকে যেতে হবে বহুদূর।’

একাডেমির প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম। অনুষ্ঠানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ প্রধান বলেন, ‘আমরা এমন পুলিশ কর্মকর্তা চাই যারা দেশের জন্য, সমাজের জন্য পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে পারবে। জনগণকে সেবা দিতে পারবে। জনগণের পুলিশ হয়ে দেশের জন্য, দেশের মানুষের জন্য, সমাজের জন্য কাজ করতে পারবে। আমরা অসৎ, অদক্ষ পুলিশ সদস্য চাই না। আমরা পুলিশে পরিবর্তন নিয়ে আসতে চাই।’

ড. বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের জনগণের সহযোগিতায় বাংলাদেশ পুলিশ সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে অত্যন্ত সাফল্য অর্জন করেছে যা দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।

অনুষ্ঠানে শিক্ষানবিস এএসপিগণের মধ্যে মো. আবুল হোসেন এবং শেখ সুরাইয়া উর্মি বক্তব্য রাখেন। পরে আইজিপি শিক্ষানবিশ এএসপিদের মাঝে সনদ বিতরণ করেন। আইজিপি তাঁর পক্ষ থেকে ৬ জন শিক্ষানবিস কর্মকর্তাকে বিশেষ সনদ প্রদান করেন যারা বছরব্যাপী প্রশিক্ষণকালিন সময়ে একদিনও গ্রাউন্ডে এবং প্রশিক্ষণ ক্লাসে অনুপস্থিত ছিলেন না।

প্রধানমন্ত্রী আগামীকাল সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বাংলাদেশ সারদা পুলিশ একাডেমিতে ৩৭তম বিসিএস (পুলিশ) ব্যাচের সহকারী পুলিশ সুপারগণের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠান‌টি বি‌টি‌ভিসহ বি‌ভিন্ন টি‌ভি চ্যা‌নে‌লে সরাস‌রি সম্প্রচার করা হ‌বে। এছাড়া, অনুষ্ঠানটি বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ফেসবুক পেইজে সরাস‌রি সম্প্রচার (ফেসবুক লাইভ) করা হ‌বে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন