বরগুনায় নারী ও কন্যা শিশুদের প্রতি সহিংসতা শীর্ষক বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত


 

বরগুনায় নজরুল স্মৃতি সংসদ (NSS) এর উদ্যোগে নারী ও কন্যা শিশুদের প্রতি সহিংসতা শীর্ষক বিষয়ে আলোচনা সভা (Seminar on Violence against Women & Girls) স্বাস্থ্যবিধি মেনে পুলিশ অফিসার্স মেস, বরগুনা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনার পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন পিপিএম।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মেহেদী হাসান, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, বরগুনা।
সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মনোয়ার।
এছাড়া জনাবা মেহেরুন নাহার সুমি, উপ-পরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর, বরগুনা ও জনাব মামুনুর রশিদ. প্রফেসর, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আলোচনা সভায় উপস্থিত থেকে দূর্যোগকালীন নারী সহিংসতার উপর Power Point Presentation এর মাধ্যমে দূর্যোগ-কালে নারীরা কিভাবে বিভিন্ন প্রকার সহিংসতা ও নির্যাতনের শিকার হয় তা উপস্থাপন করেন। প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহোদয় বিস্তারিতভাবে নারী নির্যাতনের স্বরূপ, কারণ ও প্রতিকারের উপায় তুলে ধরেন।
সামাজিক বিভিন্ন কুসংস্কার থেকে বের হয়ে ভূক্তভোগী নারীদের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি অাহবান জানান এবং কন্যা শিশুদের স্বাভাবিক বিকাশ বাঁধাগ্রস্ত হয় এমন সব বিষয় থেকে বের হয়ে আশার পরামর্শ দেন। এছাড়াও তিনি নারী সহিংসতা প্রতিরোধে বরগুনা জেলা পুলিশের বিভিন্ন উদাহরণ সৃষ্টিকারী পদক্ষেপ তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page