র‌্যাব-৬ এর অভিযানে খুলনা বিআরটিএ ভ্রাম্যমান আদালতে ২৫ দালাল কে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 87 দর্শন

 

র‌্যাব-৬ এর খুলনা বিআরটিএ ভ্রাম্যমান আদালতঃ ২৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। র‌্যাব-৬, খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ দালাল চক্র দীর্ঘদিন ধরে সাধারণ জনগনদের ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র ও বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহনের সুযোগ করে দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নিচ্ছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি অদ্য ১১ সেপ্টেম্বর ২০২২ তারিখ আনুমানিক ১২.০০ ঘটিকা হতে ১৮.০০ ঘটিকা পর্যন্ত সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয় খুলনা এর সমন্বয়ে খুলনা বিআরটিএ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে। এ সময় দালাল চক্রের ২৫ জন সদস্যকে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদন্ড প্রদান করে এবং ০৫ জনের অপরাধ প্রমানিত না হওয়ায় অব্যহতি প্রদান করা হয়।

এদের মধ্যে দন্ডবিধি-১৮৬০ এর ২৯১ ধারা মোতাবেক ১। ইকলাস হোসেন (৩২),থানা-খানজাহান আলী, জেলা-খুলনা, ২। বিশ্বজিৎ দাস (৩৫), থানা-ডুমুরিয়া, জেলা-খুলনা ৩। মোঃ রাশেদুল ইসলাম (৩০),থানা-খানজাহান আলী, জেলা-খুলনাদের প্রত্যেককে ০৭ দিনের বিনাশ্রম কারাদন্ড ৪। দেবাশীষ দে (৩৮), থানা-ফকিরহাট, জেলা- বাগেরহাটকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড ৫। মোঃ বেল্লাল হোসেন (৩০), থানা-দৌলতপুর, জেলা-খুলনা্ ৬। মোঃ ইকবাল বেগ (৪০),থানা-খানজাহান আলী, জেলা-খুলনা, ৭। আব্দুর রাজ্জাক মোল্লা (৪০), খানা-দাকোপ, জেলা-খুলনা, ৮। সুবাস চন্দ্র সরকার (৬০),থানা-দৌলতপুর, জেলা-খুলনা ৯। মোঃ মুনিরুল ইসলাম (২৯),থানা-খানজাহান আলী, জেলা-খুলনা, ১০। মোঃ রবিউল মোল্লা (২৬), থানা-খানজাহান আলী, জেলা-খুলনা, ১১। শেখ নাঈম (৩০),থানা-দৌলতপুর, জেলা-খুলনা ১২। আহসান হাবিব (৪৮),থানা-খানজাহান আলী, জেলা-খুলনাকে কে ১৪ দিনের বিনাশ্রম কারাদন্ড ১৩। মোঃ রুহুল আমিন টুটুল (৫০), থানা-দৌলতপুর, জেলা-খুলনা ১৪। মোঃ রাউসুল ইসলাম রাব্বি (৩০),থানা-দৌলতপুর, জেলা-খুলনা ১৫।আহাদ আলী (৩০),থানা-থানজাহান আলী, জেলা-খুলনা ১৬। মোঃ মাসুম হোসেন (২৫), থানা-মোড়েলগঞ্জ, জেলা-বাগেরহাট ১৭। মোঃ মোক্তার হোসেন (৪৮),থানা-খানজাহান আলী, জেলা-খুলনা ১৮। জহিরুল ইসলাম (২৮),থানা-খানজাহান আলী, জেলা-খুলনা ১৯। মোঃ শাকির হোসেন (৪০), থানা-খানজাহান আলী, জেলা-খুলনা ২০। আব্দুল কাদের (৩৭),থানা-খানজাহান আলী, জেলা-খুলনাদের প্রত্যেককে ৩০ দিনরে বিনাশ্রম কারাদন্ড ২১। রাজিব মল্লিক (৩৫),থানা-হরিণটানা, জেলা-খুলনা কে ২০০/- টাকা অর্থদন্ড ২২। আরিফুজ্জামান (২৫), থানা/জেলা- নড়াইল কে ৩০০০/- টাকা অর্থদন্ড ২২। মোঃ আতিয়ার রহমান (৫২), পিতা-মৃত ফজল শেখ, সাং-মোচেন্দ্রপুর, থানা-মধুখালী, জেরা-ফরিদপুর ২৩।মোঃ জাহিদুল ইসলাম (২৮),থানা-মোল্লাহাট, জেলা- বাগেরহাট ২৪। মোঃ কামাল হোসেন (৪৯), থানা-হরিনাকুন্ডু, জেলা-ঝিনাইদহদের প্রত্যেককে ১০,০০০/- টাকা অর্থদন্ড ২৫। মোঃ সোহেল রানা (৩৫), পিতা-মোঃ হাফিজুর রহমান, সাং-যুগিরপোল, থানা-খানজাহান আলী, জেলা-খুলনাকে ২০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।এসময় সর্বমোট ১৯ জন দালাল চক্রের সদস্যকে বিভিন্ন মেয়াদের সাজা এবং ০৬ জন সদস্যকে সর্বমোট ৫৩,২০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

জরিমানার অর্থ সংশ্লিষ্ঠ ব্যক্তিরা তাৎক্ষনিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা হয় এবং সাজা প্রাপ্ত আসামীদের সরাসরি খুলনা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।অভিযানে খুলনা বিআরটি এর এডি তানভীর আহমেদ চৌধুরী র‌্যাব-৬ কে সর্বাত্মক সহযোগীতা করেন।

গতকাল এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে র‌্যাব-৬ এর অধিনায়ক লে.কর্ণেল মোহাম্মদ মুসতাক আহমেদ এসব তথ্য জানান সাংবাদিকদের।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন