সাতক্ষীরায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ অক্টোবর- ২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন

দ্বারা zime
০ মন্তব্য 80 দর্শন

 

জাতীয় কৃর্মি নিয়ন্ত্রণ সপ্তাহ অক্টোবর-২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়েছে। শনিবার  ৩০অক্টোবর ২০২১ তারিখ লাবসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির  ও সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ মোঃ হুসাইন শাফায়াত  জাতীয় কৃর্মি নিয়ন্ত্রণ সপ্তাহের শুভ উউদ্বোধন  ঘোষনা করেন।

অনুষ্ঠানে এসময়  সদর উপজেলার নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ মাহবুবর রহমান, সদ্য যোগদানকৃত সদর এসিল্যান্ড, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক চক্রবর্তী, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক জগদীশ চন্দ্র হাওলাদার, সদর উপজেলা, মেডিকেল কলেজ হাসপাতাল, ও সদর হাসপাতালের মোডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) শেখ মহিবুর রহমান, মোঃ ফারুক হাসান ও মেহেদী হাসান তপু সহ বিদ্যালয়ের শিক্ষকগন এ সময় উপস্থিত ছিলেন।

অতিথি গণ প্রতিটি শ্রেণিকক্ষে যেয়ে শিক্ষার্থীদের শারিরীক ও মানষিক স্বাস্থ্যের খোজ খবর নেন এবং কৃর্মির ট্যাবলেট খাওয়া, পরিস্কার পরিচ্ছন্নাতা, হাত ধোয়া, সময়মত নখ-চুল কাটার উপকারিতা সম্পর্কে সঠিক ধারনা প্রদান করেন।

এসময় স্কুলের ক্ষুদে ডাক্তার টিমের মাধ্যমে বিদ্যার্থীদের ভরাপেটে কৃর্মিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। শিক্ষকগণ ছাত্র-ছাত্রীদের অবিভাবকদের কাছথেকে ফোনের মাধ্যমে জেনে নেন তারা বাড়ি থেকে খেয়ে আসছে কিনা এবং কৃর্মিনাশক ট্যাবলেট খাওয়ার জন্য শাররীকভাবে সুস্থ কিনা বা ইতিপুর্বে ট্যাবলেট খেয়েছে কিনা। সর্বোপরি খুবই খুন্দর পরিবেশে ছাত্র-ছাত্রীদের ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে জাতীয় কৃর্মি নিয়ন্ত্রণ সপ্তাহ-২০২১ এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন