সাতক্ষীরায় বর্জ্য ব্যবস্থাপনা ও নিরাপদ কর্মস্থল শীর্ষক কর্মশালা অ‌নু‌ষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 297 দর্শন

 

সাতক্ষীরায় বর্জ‌্য ব‌্যবস্থাপনা ও নিরাপদ কর্মস্থল শীর্ষক কর্মশালা অ‌নু‌ষ্ঠিত হয়েছে।আজ  ২৫ জা‌নুয়াুরী, ২০২৩ খ্রিষ্টাব্দ তারিখে  স্বাস্থ‌্য অ‌ধিদপ্ত‌রের লাইফস্টাইল, হেলথ এডু‌কেশন ও প্রমোশন এর আয়োজ‌নে ও সি‌ভিল সার্জন অ‌ফিস, সাতক্ষীরার বাস্তবায়ন‌ে বর্জ‌্য ব‌্যবস্থাপনা, নিরাপদন শিক্ষা প্রতিষ্ঠান, বসতবা‌ড়ি ও কর্মস্থল শীর্ষক কর্মশালায় সভাপ‌তি ও রি‌সোর্স পারসন হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন সাতক্ষীরার সিভিল সার্জন  ডাঃ মোঃ স‌বিজুর রহমান।

।এ সময় আম‌ন্ত্রিত অ‌তি‌থি‌দের ম‌ধ্যে ছি‌লেন বিভিন্ন ওর্য়াড ক‌মিশনার, ইমাম, সাংবা‌দিক, সমাজকর্মি, শিক্ষক, এন‌জিও কর্মি, ড্রাগ ও কে‌মিস্ট স‌মি‌তির সদস‌্যসহ সি‌ভিল সার্জন অ‌ফিস ও সদর হাসপাতা‌লের কর্মকর্তা কর্মচা‌রিবৃন্দ।

রি‌সোর্স পারসন হিসা‌বে তথ‌্য উপস্থাপনা ক‌রেন সদর উপজেলার স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা  ডাঃ মোঃ ফরহাদ জা‌মিল এবং ডাঃ মোঃ আশরাফুল ইসলাম, মে‌ডি‌কেল অ‌ফিসার, সদর হাসপাতাল।

অংশগ্রহনকারী‌দের বক্ত‌্যবে পৌর কনজার‌ভেন্স ইন্স‌পেক্টর ব‌লেন শুধু পৌর সভা নয় সক‌লের সহ‌যো‌গিতায় নিরাপদ হ‌বে বর্জ‌্য ব‌্যবস্থাপনা। ইমাম ও শিক্ষকবৃন্দ মস‌জি‌দের খুদবায় প‌রিষ্কার প‌রিচ্ছন্নতা বিষয় নি‌য়ে জোর‌দি‌বেন ব‌লে আশ্বাস দেন। শিক্ষকবৃন্দ ছাত্রদের এখন থে‌কেই এবিষ‌য়ে শিক্ষা দি‌বেন ব‌লে জানান। জনপ্রতি‌নি‌ধিবৃন্দ সকল‌কে সা‌থে নি‌য়ে সুপ‌রিকল্পনার মাধ‌্যমে শহর ও সদর হাসপাতাল‌কে প‌রিচ্ছন্ন রাখবেন ব‌লে জানান। সি‌ভিল সার্জন হাসপাতালের বর্জ‌্য ব‌্যবস্থাপনায় সরকা‌রের পাশাপাশি সাধারন জনগন‌কে স‌চেতন হ‌য়ে পদ‌ক্ষেপ নি‌তে আহবান জানান। সমগ্র অনুষ্ঠান‌টি সম্পাদনা ক‌রেন পুলক চক্রব‌র্তি, সি‌নিয়র স্বাস্থ‌্য শিক্ষা কর্মকর্তা, সি‌ভিল সার্জন অ‌ফিস, সাতক্ষীরা।।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন