অশেষ কৃতজ্ঞতা মাননীয় প্রধানমন্ত্রী ও আইজিপি, বিনা টাকায় পুলিশে চাকুরি পেলেন সাতক্ষীরার দুই যমজ বোন

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 595 দর্শন

 

বাংলাদেশ পুলিশে চাকরি পেয়ে চমক সৃষ্টি করেছেন সাতক্ষীরার যমজ দুই বোন ফারহানা জাহান ও ফারজানা জাহান। মাত্র ১২০ টাকা দিয়ে ফরম ফিলাপ করার পর লিখিত ও মৌখিকসহ আরো বেশ কিছু পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়ে চাকরি পেয়েছেন তাঁরা। ফারহানা-ফারজানা সাতক্ষীরার আশাশুনি উপজেলার ফকরাবদ গ্রামের ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. আসাদুল ইসলাম ও মোছা. রেহেনা বেগম দম্পত্তির সন্তান। ২০১৩ সালের ২৬ নভেম্বর রাতে সাঈদী-নিজামীর ফাঁসির রায়কে কেন্দ্র করে চলা তা-বে জামাত-শিবিরের হামলায় দুটি পা হারান আসাদুল ইসলাম। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির এমন অবস্থায় পড়াশোনা অনিশ্চিত হয়ে যায় ফারজানা, ফারহানা ও তাদের বড় বোন আফসানার। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তায় ও রেহেনা বেগমের দর্জির কাজ দিয়ে কোনোরকমে চলছিল পাঁচজনের সংসার। পরিবারটির সামনে আজ সুন্দর ভবিষ্যতের হাতছানি।


আশাশুনি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণিতে অধ্যয়রনরত ও সদ্য বাংলাদেশ পুলিশে নিয়োগ পাওয়া ফারহানা ও ফারজানা বলেন, “ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল পুলিশে চাকরি করার। অবশেষে আমাদের সেই ইচ্ছা আল্লাহ্ পূরণ করেছেন। আমরা যেন বাবা-মায়ের কষ্ট দূর করতে পারি সেজন্য সকলের দোয়া চাই।

” ফারহানা-ফারজানার মা রেহেনা বেগম বলেন, “অনেক কষ্ট করে মেয়েদের বড় করেছি। মেয়েদের পুলিশ হওয়ার ইচ্ছা পূরণ হয়েছে সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,বাংলাদেশ পুলিশের কিংবদন্তি  আইজিপি ও জেলা পুলিশ সুপার মোহাস্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার কে অসংখ্য ধন্যবাদ।”





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন