ইন্টারনেটে গুজব, বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য প্রকাশের দায়ে র‍্যাব-৫ এর অভিযানে আটক ২

দ্বারা zime
০ মন্তব্য 166 দর্শন

 

ইন্টারনেটে গুজব, বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য প্রকাশের দায়ে আটক ২ সাইবার অপরাধীকে আটক করেছে র‍্যাব-৫ এর সিপিসি-২। 

র‍্যাব জানায়, ২৪ এপ্রিল ২০২১ ইং তারিখ ১২:০০ ঘটিকায় সাইবার মনিটরিং এবং ডিজিটাল এভিডেন্স পর্যালোচনায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সিপিসি-২, নাটোর RAB ক্যাম্প, RAB-৫ এর একটি অপারেশন দল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিন এর নেতৃত্বে নাটোর জেলার বড়াইগ্রাম থানাধীন রয়না ভরট এলাকায় অভিযান পরিচালনা করে ২ জন সাইবার অপরাধী-
ক) মোঃ সোহেল শাহরিয়ার (২৬),
খ) মোঃ এনামুল হক দ্বয় কে গ্রেফতার এবং সংশ্লিষ্ট ডিজিটাল ডিভাইস সমূহ জব্দ করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা জব্দকৃত আলামত গুলি দ্বারা রাষ্ট্রবিরোধী, মানহানিকর ও ভুয়া ভিডিও তৈরি করে ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে দিয়ে জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি এবং দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাচ্ছে।

এবিষয়ে কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহ্উদ্দিন জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা মূলত আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে এবং বিভিন্ন সামাজিক দলের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করতে পারে এমন বিভ্রান্তিকর ও মিথ্যা উত্তেজক থাম্বসনেইল ব্যবহার করে। তারা নিজেরাই ভিডিওগুলি তৈরীর ক্ষেত্রে কন্ঠ দেয় এবং প্রতিদিন তিন থেকে চারটি ভিডিও আপলোড করে। গ্রেপ্তারকৃতরা ইউটিউব চ্যানেলটি শুরু করে ২০১৬ সালের ১লা ডিসেম্বর এবং এ পর্যন্ত চার হাজারের বেশি ভিডিও আপলোড করেছে।

তিনি আরো জানান, এ সংক্রান্তে, আসামীদের বিরুদ্ধে “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮” এ নাটোর জেলার বড়াইগ্রাম থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন