কঠোর লক ডাউন পরিদর্শনে সাতক্ষীরার ডিসি-এসপি ও সেনাবাহিনীর ক্যাপ্টেন

দ্বারা zime
০ মন্তব্য 379 দর্শন

 

সাতক্ষীরায় সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে নেমেছে জেলা প্রশাসনে, সেনাবাহিনী,বিজিবি ও পুলিশ। জেলার সাতটি উপজেলায় নামানো হয়েছে সেনাবাহিনী। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ১১টায় সাতক্ষীরা শহরে মহড়া দেয় সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল টিম।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে জেলার সাতটি উপজেলায় সেনাবাহিনীর ১০টি পেট্রোল টিম কাজ করছে। সাতটি উপজেলায় সাতটি ও তিনটি ভ্রাম্যমান টিম মাঠে রয়েছে। এছাড়া জেলায় তিন প্লাটুন বিজিবি মাঠে নামানো হয়েছে। এছাড়া পুলিশ ও আনসার ব্যাটেলিয়ান মাঠে রয়েছে। একজন করে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে জেলাব্যাপী ২২টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে।

তিনি বলেন, জেলাবাসীকে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অকারণে বের হলেই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সাংবাদিক দের জানান,গত চার সপ্তাহ ধরে সাতক্ষীরা জেলায় কঠোর লক ডাউন চলছে। কিন্তু পহেলা জুলাই অথাৎ আজ থেকে সরকারী -অফিস আদালত বন্ধ থাকছে, গনপরিবহণ ও বন্ধ থাকছে ।পুলিশ সুপার জানান মন্ত্রীপরিষদ ঘোষিত সারাদেশে যে কঠোর লক ডাউন(বিধি নিষেধ) ঘোষণা করা হয়েছে আমরা সেটি বাস্তবায়নে জেলা প্রশাসন,সেনাবাহিনী ও বিজিবি’র সাথে সমন্বয় করেই করোনা ঠেকাতে কাজ করে যাচ্ছি। পুলিশ সুপার আরো জানান ,আপনাদের মাধ্যমে আমরা জেলাবাসী কে একটি ম্যাসেজ দিতে  চাই, ম্যাসেজটি হলো  সবাই সরকারের লক ডাউন মেনে চলুন,জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাহির হবেন না ।

যশোর ৫৫ পদাতিক ব্যাটেলিয়নের ক্যাপ্টেন শেখ শামস্ জুবায়ের বলেন, সরকারি বিধিনিষেধ পতিপালনে প্রজ্ঞাপন জারির পর নিজস্ব দায়িত্বপূর্ণ এলাকায় প্রশাসনিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে নিয়োজিত রয়েছি। করোনা সংক্রমণ কমিয়ে আনতে বিধিনিষেধ বাস্তবায়নে অসামরিক প্রশাসনকে সহায়তা করার লক্ষ্যে আমরা মাটে নেমেছি। সকলের সহযোগিতায় আমরা দেশকে করোনামুক্ত করতে পারবো।

এদিকে সাতক্ষীরা শহরে মহড়া শেষ সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হসপিটাল মোড়ে পথচারী,ট্রাক ড্রাইভার ও যাত্রীদের মাঝে মাস্ক বিতরণ করেন।

এসময় সাতক্ষীরা থানার ওসি দেলোয়ার হুসেন,জেলা ডিবি পুলিশের ইনচার্জ ইয়াছিন আলম চৌধুরী,জেলা ট্রাফিক পুলিশের টিআই কামরুজ্জামান বকুল সহ সাতক্ষীরা থানার বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন