করোনা পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের প্রেস নোট

দ্বারা zime
০ মন্তব্য 175 দর্শন

 

করোনা আপডেট  সাতক্ষীরা  : 

সাতক্ষীরা থেকে করোনা টেস্টের জন্য এ পর্যন্ত ১৪৯১ জনের নমুনা পাঠানো হয়েছে। ১০৪৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। সাতক্ষীরা জেলায় এখন পর্যন্ত ৮৫ জনের করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। তাদের মধ্যে ৩১ জন সুস্থ হয়েছেন, ৪৮ জন নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন এবং ৬ জন প্রাতিষ্ঠানিক আইসোলেসনে আছেন। জেলায় মোট ৫৪ জন আইসোলেসনে আছেন।

করোনা চিকিৎসা চিত্র: 

সাতক্ষীরাতে সরকারি চিকিৎসা কেন্দ্র রয়েছে ৮ টি এবং বেসরকারি চিকিৎসা কেন্দ্র রয়েছে ২৪ টি । সরকারি চিকিৎসা কেন্দ্রে বেডের সংখ্যা ৬৩১ টি এবং বেসরকারি চিকিৎসা কেন্দ্রে বেডের সংখ্যা ৪২০ টি । কোভিড-১৯ চিকিৎসায় প্রস্তুতকৃত বেড ৫৪ টি । সাতক্ষীরাতে সরকারি ডাক্তারের সংখ্যা ১২৩ এবং বেসরকারি ডাক্তার ১৩০ জন  ও সরকারি নার্সের সংখ্যা ২৮৯ জন এবং বেসরকারি নার্সের সংখ্যা ২৪০ জন্ । ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) মোট ৭৪১৪ টি বিতরণ করা হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় হতে প্রাপ্ত, বিতরণ ও মজুদ: 

করোনা ভাইরাস প্রতিরোধে সাতক্ষীরা জেলায় ২,১০,৬০০ মানুষের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে ত্রাণ কার্য (নগদ) হিসেবে মোট ১,২২,৫০,০০০/- টাকা বরাদ্দ পাওয়া গেছে । উপজেলা এবং পৌরসভার অনুকূলে মোট ১,২০,১০,,০০০/- টাকা বরাদ্দ দেয়া হয়েছে এবং বর্তমানে জেলা পর্যায়ে মজুদ আছে ২,৪০,০০০- টাকা । এছাড়া ত্রাণ কার্যে ২৫০০ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে । যার মধ্যে উপজেলা এবং পৌরসভার অনুকূলে ২৩৮৫ মেট্রিক টন বরাদ্দ দেয়া হয়েছে এবং বর্তমানে মজুদ আছে ১১৫ মেট্রিক টন চাউল । শিশু খাদ্য হিসেবে মোট ৩৪ লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে । এর মধ্যে ৩১ লক্ষ টাকা উপজেলা এবং পৌরসভার অনুকূলে বরাদ্দ দেয়া হয়েছে এবং বর্তমানে জেলা পর্যায়ে মজুদ আছে ৩ লক্ষ টাকা।

মোবাইল কোর্টের তথ্য : 

করোনা ভাইরাস প্রতিরোধে জেলাব্যাপী সচেতনতামূলক নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মোবাইল কোর্টে সর্বশেষ ৫ টি অভিযানে  ১৮ টি মামলায় ৩,৯০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে ১ জুন থেকে আজ পর্যন্ত ১০৯ টি অভিযান পরিচালিত হয় এবং মোবাইল কোর্টে ৪২৫ টি মামলায় মোট ১,৪৪,৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়। করোনা প্রতিরোধে এখন পর্যন্ত ৩০০০ টিরও অধিক মামলায় ৩৭ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

পত্রদূত নেট।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন