করোনা মুক্ত হলেন এসবি প্রধান অতিরিক্ত আইজিপি মনিরুল

দ্বারা zime
০ মন্তব্য 164 দর্শন

 

করোনাভাইরাসমুক্ত হয়েছেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো: মনিরুল ইসলাম বিপিএম -বার,পিপিএম-বার । সোমবার (২৬ এপ্রিল) রাজধানীর রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে নমুনা পরীক্ষায় তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে।

এর আগে করোনার প্রথম ডোজের ভ্যাক্সিন নেওয়ার পরেও গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখের দিন তিনি করোনায় আক্রান্ত হন। এতদিন নিজ বাসায় আইসোলেটেড ছিলেন মনিরুল ইসলাম।

সোমবার বিকেলে করোনামুক্তির বিষয়ে নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন মনিরুল ইসলাম।

স্ট্যাটাসে তিনি লেখেন, প্রথম দু-তিনদিন মৃদু কাশি ছাড়া অন্য কোনো লক্ষণ ছিল না। তবে করোনার দিনগুলোয় ব্যক্তিগত জীবনে খাদ্যাভ্যাস থেকে শুরু করে সব বিষয়েই পরিমিতি বোধ বজায় রেখেছেন। নিয়মিত শারীরিক ব্যায়াম করেছেন। নিজে করোনামুক্ত হলেও তার স্ত্রী এখনও করোনা আক্রান্ত।

মনিরুল ইসলাম ১৯৯৫ সালে বিসিএস পরীক্ষার মাধ্যমে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন। তিনি গোয়েন্দা শাখায় নয় বছর এবং স্পেশাল ব্রাঞ্চে দুই বছর দায়িত্ব পালন করেছেন। তিনি সিটিটিসির অন্যতম প্রতিষ্ঠাতা কর্মকর্তা। তিনি ২০০৯ সালে উপকমিশনার (গোয়েন্দা, দক্ষিণ) হিসেবে ডিএমপিতে যোগ দেন। এরপর যুগ্ম কমিশনার ও অতিরিক্ত কমিশনার হিসেবে ডিএমপিতে দায়িত্ব পালন করেন। জঙ্গিবাদ দমনে তার ভূমিকা প্রশংসনীয়।

২০১৬ সালে সিটিটিসি নামে নতুন একটি ইউনিট করে তাকে প্রধানের দায়িত্ব দেয়া হয়। ২০১৯ সালের আগস্টে তাকে ডিএমপি কমিশনার করার গুঞ্জনও উঠেছিল। তবে সেবার দায়িত্ব পান মোহা. শফিকুল ইসলাম।

এর আগে ১৪ মার্চ সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে এসবি প্রধান করা হয়। মনিরুল ইসলাম ১৯৭০ সালের ১৫ জুন জন্মগ্রহণ করেন। তিনি নর্থামব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে ব্রিটিশ আইনে স্নাতক পাস করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন