কর্মকর্তাদের হুঁশিয়ারি দিলেন দুদক সচিব ড.মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার

দ্বারা zime
০ মন্তব্য 261 দর্শন

 

দায়িত্ব পালনে ব্যর্থ হলে কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন দুর্নীতি দমন কমিশনের সচিব ড.মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার।

দুদক সচিব বলেন, নির্দিষ্ট সময়ে নির্ধারিত দায়িত্ব পালন করতে হবে। দায়িত্ব পালনে ব্যর্থ হলে কর্মকর্তাদের ক্ষেত্রে কঠোর ও অপ্রিয় সিদ্ধান্ত নেয়া হবে।

রবিবার সকালে সংস্থাটির সেগুন বাগিচাস্থ প্রধান কার্যালয়ে কমিশনের কর্মকর্তাদের সঙ্গে শুদ্ধাচার ও নৈতিকতা বিষয়ক এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

এ সময় দুদক সচিব বলেন, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। কমিশনের কার্যক্রম মনিটরিং ও দ্রুত করার ক্ষেত্রে তথ্য-প্রযুক্তির কোনো বিকল্প নেই। দুদকের সব সমন্বিত জেলা কার্যালয় ও বিভাগীয় কার্যালয়ের প্রশাসনিক ও আর্থিক বিষয়াদি সংক্রান্ত নথিসমূহ আগামী এক সপ্তাহের মধ্যে অবশ্যই ই নথিতে উপস্থাপন করতে হবে। এর কোনো ব্যত্যয় চলবে না।

তিনি আরও বলেন, দুর্নীতিপরায়নদের বিরুদ্ধে দৃঢ় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। মানুষের সামাজিক মর্যাদা রক্ষায় সবাইকে কাজ করতে হবে। দুর্নীতি নিয়ন্ত্রণে আমরা সবাই সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাাথে দায়িত্ব পালন করবো। দুর্নীতি দমন ও প্রতিরোধে মানুষের আস্থা অর্জনের কোনো বিকল্প নেই।

দুদকের প্রতিরোধ অনুবিভাগের মহাপরিচালক এ কে এম সোহেলের উপস্থাপনায় এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদকের মানিলন্ডারিং অনুবিভাগের মহাপরিচালক আ ন ম আল ফিরোজ, বিশেষ তদন্ত অনুবিভাগের মহাপরিচালক সাঈদ মাহবুব খান, প্রশাসন অনুবিভাগের মহাপরিচালক জহির রায়হান, তদন্ত অনুবিভাগের মহাপরিচালক জাকির হোসেন, পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী প্রমুখ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন