কুড়ি বৎসর আগের কর্মস্থল সিরাজগঞ্জের রায়গনজের স্মৃতিচারণ করলেন এসডিএফ চেয়ারম্যান আবদুস সামাদ

দ্বারা zime
০ মন্তব্য 369 দর্শন

 

সিরাজগজ্ঞের রায়গঞ্জে গিয়ে আবেকভরা স্মৃতিচারণ করলেন সিনিয়র সচিব ও এসডিএফ চেয়ারম্যান আবদুস সামাদ। সোমবার সকালে এসডিএফ চেয়ারম্যান সিরাজগজ্ঞের রায়গঞ্জে যান সরকারি সফরে। সেখানে গেলে রায়গঞ্জের নির্বাহী অফিসার এসডিএফ চেয়ারম্যান আবদুস সামাদ ও তাঁর সহধর্মিণী (সাবেক লেডিস ক্লাব সভানেত্রী,খুলনা বিভাগ) সুলতানা নিলুফার জাহান  কে ফুলেল শুভেচ্ছা জানান।

এসময় নির্বাহী অফিসারের বাঙলো ঘুরে দেখেন এসডিএফ চেয়ারম্যান ও তাঁর স্ত্রী।ইউএনও বাঙলো ঘুরে কুড়ি বৎসর আগের সেই স্মৃতি মনে পড়ে যায় সিনিয়র সচিব আবদুস সামাদ ও তাঁর সহধর্মিণীর।ভ্রমণ শেষে সিনিয়র সচিব আবদুস সামাদ তাঁর ব্যক্তিগত ফেইজবুকে একটি আবেগঘন স্টাটাস দিয়ে বলেন…….

আবার যখন দেখা হয় কুড়ি কুড়ি বছর পর
সিরাজগনজের রায়গনজে ইউ এন ও ছিলাম কুড়ি বছর আগে। সোয়া দুই বছর কাল। টিএল এম নিয়ে খুব ব্যস্ত সময় অতিক্রম করতে হয়েছে।অনেক স্মৃতি। অনেক প্রিয় মানুষ মারা গেছেন।রাস্তা ঘাট খুব ভাল ছিল না।মিৎসুবিশী জীপে করে সারা উপজেলায় কাজ করেছি।এখন জীপটি অকেজো।

বাসার সাথে শান বাঁধানো ঘাটে তানভীর সাঁতার শিখেছে। সাইকেল চালানো শিখেছে। কণ্যা ফারিহা পুকুরে ডুব দেয়া শিখেছে।

উপজেলা পরিষদের চারদিকে ধানক্ষেত। এখন বাড়ীঘর হয়েছে।
ইউএনও মানে একটা প্রতিষ্ঠান। সবাইকে নিয়ে কাজ করার। নিরপেক্ষ ও ন্যায় নিষ্ঠ কাজ করার জন্য। আজ এটাকে নষ্ট করার চেষ্ঠা চলছে। পুরাতন বগুড়া রোডে পুরানো গাছ গুলো দেখে ভাল লাগলো।অনেক ইতিহাসের সাক্ষী। গাছ গুলোকে রক্ষার উদ্যোগ ছিল।
মানুষের মধ্যে উদ্যোগী মন ছিল।মানুষ অনেক পরিশ্রমী ছিলেন।


আনন্দময় একটা সময় অতিক্রম করেছি।
আল্লাহ ভাল রাখুন রায়গনজের মানুষকে।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন