ক্লুলেস মামলার রহস্য উদঘাটন,দুই ছিনতাই কারীর ক্রসফায়ার : প্রশংসায় ভাসছে জেলা পুলিশ

দ্বারা zime
০ মন্তব্য 506 দর্শন

 

সাতক্ষীরায় পুলিশের সাথে গোলাগুলিতে সাইফুল ও দীপ নামে দুই ছিনতাইকারী নিহত হয়েছে। শুক্রবার রাত তিনটার দিকে সাতক্ষীরা বাইপাস সড়কের কামালনগর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় দুটি বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তথ্য অনুসন্ধানে জানা গেছে নভেম্বর ২০১৯ মাসের ১ তারিখে সাতক্ষীরা কালিগজ্ঞ থানায় একটি ছিনতাই মামলা হয়।যার মামলা নং ০১, তাং ০১/১১/২০১৯ খ্রিষ্টাব্দ।মামলা সম্পর্কে জানা গেছে
সাতক্ষীরার কালিগঞ্জে গত ৩১ অক্টোবর বিকাশ কোম্পানির তিন প্রতিনিধিদের কাছ থেকে ২৬ লাখ টাকা ছিনতাই হয়। এ ঘটনায় বিকাশের শ্যামনগর উপজেলা পরিবেশক আবু বক্কর সিদ্দীক বাদী হয়ে ওই দিনই কালিগঞ্জ থানায় একটি অঞ্জাত নামে মামলা দায়ের করেন।ঐ ক্লুলেস মামলার রহস্য উদঘাটন করতে পুলিশ সুপারের দিক নির্দেশনায় মাঠে নামে সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ ও কালিগজ্ঞ থানা পুলিশ।প্রায় মাস ব্যাপী ফাকা মাঠে তথ্য প্রযুক্তির মাধ্যমে ও গোয়েন্দা তৎপরতা চালায় পুলিশ।অবশেষে রহস্যের দরজা উন্মোচন হতে থাকে।

গোয়েন্দা পুলিশের বিশ্বস্ত সূত্র জানায় সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম বার এঁর দিক নির্দেশনা মোতাবেক সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার ও পদন্নোতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ ইলতুৎ মিশ এঁর নেতৃত্বে কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জামিরুল ইসলাম,সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহ্উদ্দিন,ডিবির অফিসার ইনচার্জ মহিদুল ইসলাম,কালিগজ্ঞ থানার ওসি দেলোয়ার হোসেন,ডিবির পরিদর্শক হারাণ চন্দ্র পাল,ডিবির সেকেন্ড অফিসার হাফিজুর রহমান,এসআই মনির, এসআই ফরিদ, এএসআই রাশিদুল ইসলাম, এএসআই নুর আজম ও সঙ্গীয় ফোর্স শুক্রবার দিবাগত রাতে ২ টার শহরের সঙ্গীতা মোড় থেকে সামী হাসান কে আটক করতে সক্ষম হয় পুলিশ।
সূত্র আরো জানায়, সামীর দেওয়া তথ্য মোতাবেক ঐ ছিনতাইয়ে ব্যবহৃত পিস্তল উদ্ধারের উদ্যেশ্য একই দিন সকাল ৭ টার দিকে শহরের মুনজিতপুর একাডেমি মসজিদের সামনে একবাড়িতে অভিযান চালিয়ে আজিজুল ইসলাম (২০) কে আটক করে পুলিশের ঐ চৌকস টিম। এর পর আজিজের দেওয়া তথ্য অনুযায়ী তার বাড়ির খাটের তলা থেকে একটি Automatic বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।এর পর একই টিমের সদস্যরা আটককৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে ছিনতাই হওয়া ২৬ লক্ষ টাকা উদ্ধারের লক্ষে শহরের বাকাল বাইপাস সড়কে যান অভিযানে। এসময় পুলিশের উপস্থিত টের পেয়ে আটককৃত ছিনতাইকারী সাইফুল ও দ্বিপ কে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে। এসময় পুলিশ আত্মরক্ষায় পাল্টা গুলি ছুড়লে সাইফুল ও দ্বিপ ক্রসফায়ারে ঘটনাস্থলে নিহত হয়।যার ফলে ছিনতাই করা টাকা আর উদ্ধার করা সম্ভব হয়নি।

এসময় ছিনতাই কারীদের ছোড়া গুলিতে ডিবির কনস্টেবল আশিক মো:গালিব, কনস্টেবল সিরাজুল ইসলাম ও কনস্টেবল রিংকু মারাত্মক ভাবে আহত হয়। পরে আহত কনস্টেবল দের কে পুলিশ লাইন্স হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, কিছুদিন আগে সাতক্ষীরার কালিগঞ্জ এলাকায় বিকাশ এজেন্টের কাছ থেকে ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তারা দুইজন ডিবি পুলিশের হাতে আটক হয়। উক্ত বিকাশের টাকা ছিনতাই এর মামলায় আরো দুই অস্রধারী সন্ত্রাসী আজিজুল ও সামি হাসান কে মুনজিতপুর এলাকা গ্রেফতার করা হয়।এসময় তাদের নিকট থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।


এরপর রাতে পুলিশ তাদের নিয়ে ছিনতাইকৃত টাকা উদ্ধার করতে গেলে তাদের সহযোগীদের সাথে পুলিশের গোলাগুলি হয়। পরে সেখান থেকে তাদের দুইজনের লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় দুটি বিদেশি পিস্তল, গুলি ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।ওসি মোস্তাফিজ জানান, এ বিষয়ে সাতক্ষীরা সদর থানায় একটি হত্যা মামলা ও একটি অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।তিনি আরো জানান মামলার পলাতক আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যহত আছে।

এদিকে সাতক্ষীরা জেলা পুলিশের চাঞ্চল্যকর এই অভিযান কে স্বাগত জানিয়েছেন মামলার বাদী বিকাশের শ্যামনগর উপজেলা পরিবেশক আবু বক্কর সিদ্দীক সহ সাতক্ষীরার সুশীল সমাজ,রাজনৈতিক ব্যক্তিবর্গ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।শনিবার দিন সকাল থেকেই সোশ্যাল মিডিয়া ছিলো সাতক্ষীরার দখলে।লোকাল পত্রিকা থেকে শুরু করে সকল জাতীয় পেপারে সাতক্ষীরায় দুই ছিনতাইকারী ক্রসফায়ারে নিহত সংবাদ টি “টক অফ দা টাউন” এ পরিনত হয়।উক্ত নিউজে কেউ কেউ কমেন্ট করেছেন সাব্বাস সাতক্ষীরা পুলিশ সুপার,আবার কেউ কেউ কমেন্ট করেছেন সাব্বাস সাতক্ষীরা ডিবি পুলিশ ইত্যাদি কমেন্টে সংবাদটি শতশত শেয়ারে পরিনত হয়।

সাতক্ষীরার সুশীল সমাজ মিশ্র প্রতিক্রিয়া জানিয়ে বলছে সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) প্রমান করে দিলেন যে অপরাধ করে সাতক্ষীরার মাটিতে পার পাওয়া যাবেনা।তারা আরো বলেছেন সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের এ চাঞ্চল্যকর অভিযান ও সফলতা সাতক্ষীরার ইতিহাসে দৃষ্টান্ত হয়ে থাকবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন