খুব শীঘ্রই সাতক্ষীরায় ১শ’ সাইক্লোন সেল্টার নির্মাণ ও বেঁড়িবাধ মেরামত করা হবে : ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।।

দ্বারা zime
০ মন্তব্য 361 দর্শন

 

 

মাহফিজুল ইসলাম আককাজ: সাতক্ষীরা সদরের ধুলিহর ইউনিয়নে ঘূর্ণিঝড় ‘ফণী’র ছোবলে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। রবিবার বিকালে সদরের ধুলিহর ইউনিয়ন পরিষদ চত্বরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এসময় প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন,‘জননেত্রী শেখ হাসিনা একজন পূর্ণ্যবতী মহিলা। তিনি তাহাজ্জুদের নামাজ আদায় করেন। সকালে কোরআন তেলোয়াতের মাধ্যমে কর্মকান্ড শুরু করেন বলেই মহান আল্লাহ-তায়ালা তার দোয়া কবুল করেছেন বলেই প্রাকৃতিক দূর্যোগ ঘূর্ণিঝড় ‘ফণী’ বাংলাদেশে তেমন ক্ষতি সাধন করতে পারেনি। শেখ হাসিনা মানব দরদী। ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের যেন কোন সমস্যা না হয় সেজন্য আমাদেরকে পাঠিয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনা যতদিন দেশের ক্ষমতায় আছে ততদিন বাংলার অসহায় গরীব দুঃখী মানুষ কষ্ট পাবেনা। ক্ষতিগ্রস্থ মানুষ তারা ত্রাণ চাইনা তারা দূযোগ মোকাবেলায় মজবুত বেঁড়িবাধ চাই। খুব শীঘ্রই জেলার সকল বেঁড়িবাধ মেরামত করা হবে এবং দূর্যোগ মোকাবেলায় জেলায় ১০০ সাইক্লোন সেল্টার নির্মাণ করা হবে। প্রাকৃতিক দূর্যোগ ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সাতক্ষীরায় সাহসীকতার সাথে খোঁজ-খবর নেওয়া ও সার্বিক বিষয়ে মনিটরিং করায় এমপি ও জেলা প্রশাসককে ধন্যবাদ জানান তিনি।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোহসীন, জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এম.এম মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. বদিউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, শেখ সাহিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎস্না আরা, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, ধুলিহর ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান (বাবু সানা) প্রমুখ।
এসময় সদরের ধুলিহর ইউনিয়নের ২শ’ জন অসহায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ৩০ কেজি করে চাউল, ৫০ জন কে শাড়ি ও ৫০ জনকে লুঙ্গি ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। এসময় দলীয়, প্রশাসনিক কর্মকর্তা ও ক্ষতিগ্রস্থ মানুষেরা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন