“ঘূর্ণিঝড় বুলবুল”এর আশঙ্কায় দৌলতদিয়া ফেরিঘাট পরিদর্শনে নৌপরিবহন সচিব আবদুস সামাদ।।

দ্বারা zime
০ মন্তব্য 377 দর্শন

 

 

ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর আশঙ্কায় দৌলতদিয়া ফেরিঘাট পরিদর্শন করেছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ আবদুস সামাদ। শুক্রবার ৮ নভেম্বর, ২০১৯ তারিখ সকালে দৌলতদিয়া ঘাট পরিদর্শনে এলে রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব দিলসাদ বেগম নৌপরিবহন সচিব কে ফুলেল অভ্যর্থনা জানান এবং ঘাটের সার্বিক পরিস্থিতি অবহিত করেন।

এসময় নৌপরিবহন সচিব  ফেরিতে উঠে বেশ কিছুদুর পর্যন্ত পানির ঢেউ পর্যবেক্ষণ করেন এবং ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সংশ্লিষ্ট দের দিক নির্দেশনা দেন। সাথে সাথে তিনি  সবাইকে নিজ নিজ স্থানে সতর্ক অবস্থায় থাকার আহবান জানিছেন।

 

অপর দিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর আশঙ্কায় ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে নৌযান চলাচল বন্ধ করা হয়।

নৌযান বন্ধ করার বিষয়টি প্রতিবেদক কে নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালের নৌযান পরিদর্শক শাহনেওয়াজ। তিনি বলেন, ‘দুপুর ১২টা থেকে সমুদ্র উপকূলীয় অঞ্চলসহ কয়েকটি রুটের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। সন্ধ্যা ৭টা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করা হয়েছে।’

এর আগে আজ দুপুর ১২টার পর থেকেই সদরঘাট টার্মিনাল থেকে সমুদ্র উপকূলীয় অঞ্চলের হাতিয়া, বেতুয়া, রাঙ্গাবালীসহ কয়েকটি রুটের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে করে এই রুটের যাত্রীরা বিপাকে পড়েন।

বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম পরিচালক আলমগীর কবির প্রতিবেদক কে বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতের আশঙ্কায় আজ দুপুর ১২টা থেকে সমুদ্র উপকূল অঞ্চলগামী সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সমুদ্র উপকূলে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।

অপর একটি সূত্র জানায়,  ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবের কারণে বিআইডব্লউটিএ কর্তৃপক্ষ শুক্রবার রাত ৮ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা-বরিশাল ও চাদঁপুরসহ সারাদেশে লঞ্চসহ সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ থাকার ঘোষণা দিয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা নদী বন্দর যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন। তিনি জানান, ঘূর্ণিঝড়ের কারণে নদীবন্দর গুলিকে ৭ নম্বর সংকেত জারি করা হয়। দেশের জান মালের যাতে ক্ষতি না হয় সে কারণে বিআইডব্লউটিএ নৌ-যান চলাচল বন্ধ ঘোষণা করেছে। এবং সবাইকে নিজ নিজ স্থানে সতর্ক অবস্থায় থাকার আহবান জানিছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন