জনগণকে সম্পৃক্ত করে অংশীদারিত্বের ভিত্তিতে দায়িত্ব পালন করতে চায় পুলিশ : আইজিপি

দ্বারা zime
০ মন্তব্য 293 দর্শন

 

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)  বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের দেশ আজ বিস্ময়কর অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করেছে। ইতোমধ্যে আমরা মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জন করেছি। এছাড়াও জাতিসংঘ কর্তৃক ঘোষিত সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনে আমরা অন্যান্য দেশ থেকে এগিয়ে রয়েছি। আমরা এখন বিশ্বের ২৪তম বৃহত্তম অর্থনীতি। অচিরেই আমরা বিশ্বের ১১ থেকে ১৫তম বৃহত্তম অর্থনীতি হব। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বুকে বিস্ময়।

১৭ নভেম্বর ২০২১ খ্রি: সকাল ১১:০০ ঘটিকায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশাল পুলিশ লাইন্সে অনুষ্ঠিত সুধী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বিএমপি কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ ১৫ বছর শেষে ১৬ বছরে পদার্পণ করায় শুরুতেই আইজিপি  বরিশাল মেট্রপলিটন পুলিশের গর্বিত সকল সদস্য ও বরিশাল নগরবাসী কে অভিনন্দন জানিয়ে বলেন, নাগরিকদের সেবা প্রদানের ক্ষেত্রে মেট্রোপলিটন পুলিশ হল দক্ষতা, প্রযুক্তি ও সক্ষমতার মিশেলে তৈরি একটি ফুল প্যাকেজ। পুলিশ ও জনগণের পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে একটি শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল সমাজ প্রতিষ্ঠিার জন্য, সুশাসনের জন্য আমাদের সকলকে যার যার অবিস্থানে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যেতে হবে ।

এ সময় তিনি বাঙালি জাতির মেধা ও সৃজনশীলতার প্রশংসা করে ব্রিটিশ শাসনামলের সর্বভারতীয় এক নেতার সারা জাগানো মন্তব্য তুলে ধরে বলেন “Bengal thinks today, rest of the Indian things tomorrow” অর্থাৎ বাঙালিরা আজকে যেটা ভাবে, অবশিষ্ট ভারতীয়রা তা পরের দিন ভাবে।

তিনি আরো বলেন, ভারত উপমহাদেশে এ পর্যন্ত প্রাপ্ত ৪টি নোবেল পুরস্কারের মধ্যে ৩টি পেয়েছে বাঙালিরা। আমাদের মাথাপিছু আয় এখন পাকিস্তানের দ্বিগুণ। এজন্য আমরা আমাদের জাতির পিতার কাছে কৃতজ্ঞ। কারন বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতিসত্তার বিকাশ ঘটিয়ে অতি স্বল্প সময়ে বাঙালি জাতি এক মহাকাব্যিক যাত্রা শুরু করেছে। গত ৪ হাজার বছরের মধ্যে বঙ্গবন্ধুই প্রথম আমাদের নিজেদের ভাগ্য নিয়ন্ত্রনের ব্যবস্থা করে দিয়েছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ আজ তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পাদন করে জাতিকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গিয়েছেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ভিশনারি নেতৃত্বে বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশে আর্থিক বিনিয়োগ করতে আগ্রহী। আর এসবই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্ব, নির্দেশনা ও তত্ত্বাবধানে একটি স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি, সামাজিক পরিস্থিতি ও রাজনৈতিক পরিস্থিতির জন্য।

এ-সময় পুলিশ কমিশনার বিএমপি  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেন, যে ডায়নামিক লিডারশীপ এর সংস্পর্শে বাংলাদেশ পুলিশ আজ একটি দক্ষ পেশাদার ও জনবান্ধব প্রতিষ্ঠানে পরিণত হয়েছে, যিনি বাংলাদেশ পুলিশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন, তিনি হলেন আমাদের অসাধারণ ভিশনারি লিডার, অমায়িক ব্যক্তিত্ব, বাংলাদেশ পুলিশের অহংকার ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) স্যার। 

এ সময় তিনি বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ অবকাঠামো দিক থেকে কিছুটা পিছিয়ে থাকলেও সেবা প্রদানের ক্ষেত্রে আমরা কিন্তু মোটেও পিছিয়ে নাই।

এ সময় তিনি আইজিপি’র নিকট কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, ওপেন হাউজ ডে, স্কুল ভিজিট, মসজিদভিত্তিক প্রচারণাসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন প্রঅ্যাক্টিভ কার্যক্রম তুলে ধরে বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের প্রতিটি বিট পলিশিং কর্মকর্তা যে মমতা নিয়ে, যে ডেডিকেশন নিয়ে শান্তির ফেরিওয়ালা হয়ে জনগণের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে তাতে আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি বিট পুলিশিং বাস্তবায়নে বিএমপি সবার সেরা।

এর আগে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বরিশাল বিমানবন্দরে অবতরণ করলে তাকে বরিশাল মেট্রপলিটন পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান পুলিশ কমিশনার বিএমপি  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার । বিমানবন্দর থেকে পুলিশ অফিসার্স মেসে পৌঁছালে মান্যবর  আইজিপি  কে হাউজগার্ড সালামী প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পুলিশ প্রধান জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন। অতঃপর শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী’র শুভ উদ্বোধন করেন। এ সময় এয়ারপোর্ট থানার নবনির্মিত ভবন, ডিজিটাল সার্ভিলেন্স এর জন্য স্থাপিত কমান্ড এন্ড কন্ট্রোল রুম এর ফলক উন্মোচন করে শুভ উদ্বোধন করেন।

এছাড়াও তিনি হ্যালো বিএমপি অ্যাপস ও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতকৃত ম্যাগাজিন অহর্নিশ এর মোড়ক উন্মোচন করেন।

সুধী সমাবেশ শেষে পুলিশ প্রধান ড.বেনজীর  বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার বরিশাল  সাইফুল ইসলাম বাদল, উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. মােঃ ছাদেকুল আরেফিন, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বরিশাল মােঃ কবির উদ্দিন প্রামণিক, এএফডব্লিউসি, পিএসসি, জিওসি (ভারপ্রাপ্ত), শেখ হাসিনা সেনানিবাস বরিশাল ব্রিগেডিয়ার জেনারেল মােহম্মদ শহীদুজ্জামান খান, কর্নেল জিএস ডিজিএফআই বরিশাল এম এ সাদি, ডিআইজি বরিশাল রেঞ্জ  এস এম আক্তারুজ্জামান, বিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার হেডকোয়ার্টার্স  প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশনস্  মােহাম্মদ এনামুল হক,উপ-পুলিশ কমিশনার এসএম তানভীর আরাফাত পিপিএম-বার,  জেলা প্রশাসক বরিশাল  জসীম উদ্দীন হায়দার,পুলিশ সুপার বরিশাল  মােঃ মারুফ হােসেন পিপিএম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ,সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং  ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন