জমকালো আয়োজনে সাতক্ষীরায় বিজিবি দিবস পালিত

দ্বারা zime
০ মন্তব্য 260 দর্শন

 

মীর আবুবকর :  সাতক্ষীরায় নানা আয়োজনে বিজিবি দিবস ২০২১ পালিত হয়েছে। গতকাল সকাল ৮টায় ব্যাটেলিয়ান ৩৩ বিজিবির উদ্যোগে বিজিবি ক্যাম্পে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের শুভ সূচনা করেন।

পরে বিজিবি মহাপরিচালক ভার্চুয়ালি আলোচনায় যুক্ত হন। সকাল ১০টায় সাতক্ষীরা বিজিবি ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আল মাহমুদ বিজিবি সদস্য সদস্যদের সাথে দরবারে মিলিত হন।

বিকালে সৌখিন ফুটবল ভলিবল টুর্নামেন্ট সহ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। রাতে স্থানীয় ও বহিরাগত শিল্পীদের নিয়ে সমন্বয়ে সাংস্কৃতিক সন্ধ্যা। দুপুরে ব্যাটেলিয়ান বিজিবি ক্যাম্পে প্রীতিভোজ আয়োজন করা হয়।

এ সময় বিজিবি’র সিও লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানান। পাশাপাশি অতিথিদের কুশল বিনিময় করেন। প্রীতিভোজকে কেন্দ্র করে বিজিবি ক্যাম্পে জজশীপ, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ বিজিবি সদস্যদের উপস্থিতিতে মিলন মেলায় পরিণত হয়। পরে অতিথিদের সাথে নিয়ে কেক কেটে বিজিবি দিবস পালন করেন। স্বাগত বক্তব্যে ৩৩ বিজিবি’র সিও লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ বলেন, ২২৬ বছর পূর্বে রামগড় লোকাল ব্যাটালিয়ন নামে প্রতিষ্ঠিত হয় এই বাহিনী। পরবর্তীতে বাহিনীর নামকরণে পরিবর্তন হয়। সর্বশেষ ২০১০ সালে ডিসেম্বর বিজিবি নামে নামকরণ করা হয়। প্রতিষ্ঠাকালীন থেকে সরকারি এই বাহিনীর সুনামের সাথে সীমান্ত রক্ষায় কাজ করে যাচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশে সীমান্ত এলাকা দিয়ে নারী পাচার, মাদক প্রতিরোধ, চোরাকারবারি বন্ধে কঠোর দায়িত্ব পালন করছে। বিশেষ করে মহামারী করোনা কালে পার্শ্ববর্তী দেশ থেকে অবৈধ পথে কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি। সাতক্ষীরার সীমান্ত এলাকায় সার্বক্ষণিক বিজিবির টহল জোরদার রয়েছে।

প্রীতিভোজে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম (বার), চীফজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ুন কবির, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, পৌর মেয়র তাসকিন আহমেদ, সড়কের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন, সাতক্ষীরা জজ কোটের পিপি এড আব্দুল লতিফ, সাতক্ষীরা সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মোসাম্মৎ সালমা আক্তার, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মোঃ মমতাজ আহমেদ বাপ্পী, সাঃ সম্পাদক সুজন, ডাঃ জয়ন্ত কুমার সরকার। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিজিবি সহকারী পরিচালক মাসুদ রানা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন