জার্মানি থেকে চাদর কেনার পরিকল্পনা নেই : পুলিশ হেডকোয়াটার

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 260 দর্শন

 

জার্মানি থেকে এক লাখ পিস চাদর কেনার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছে পুলিশ সদরদপ্তর। সামাজিক যোগাযোগমাধ্যমে পুলিশপ্রধানকে নিয়ে অসত্য ও বিভ্রান্তিকর তথ্য প্রচারিত হচ্ছে বলেও অভিযোগ করেছে বাংলাদেশ পুলিশ।

বুধবার বিকালে পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা বলা হয়।

পুলিশ সদরদপ্তর বলছে, সম্প্রতি স্যোশাল মিডিয়ায় আইজিপি ড. বেনজীর আহমেদ পুলিশ বাহিনীর জন্য জার্মানি থেকে এক লাখ পিস চাদর কিনতে দেশটিতে সফরে যাচ্ছেন বলে অসত্য ও বিভ্রান্তিকর তথ্য প্রচারিত হচ্ছে। এ বিষয়ে প্রকৃত সত্য হলো, পুলিশ বাহিনী জার্মানি থেকে বালিশের কাভারসহ বিছানা চাদর ক্রয় করছে না। তাছাড়া, জার্মানি বিছানা চাদর উৎপাদন ও রপ্তানিকারক কোনো দেশ নয়। তারা ভারী শিল্পের দেশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পুলিশপ্রধান চাদর, বালিশের কাভার কিনতে জার্মানি যাওয়ার কোনো অবকাশ নেই। তাছাড়া গণক্রয় আইন অনুযায়ী সরকারি ক্রয় কোনো কর্মকর্তা ব্যক্তিগত সামগ্রীর মতো কোনো মার্কেট বা দেশ সফরে গিয়ে কোনো প্রকার সরকারি পণ্য ক্রয় কিংবা সংগ্রহ করতে পারেন না। এক্ষেত্রে নির্ধারিত সরকারি ক্রয় প্রক্রিয়া রয়েছে। বাংলাদেশ পুলিশ সব সময়ই স্থানীয় দরপত্রের মাধ্যমে স্থানীয় প্রস্তুতকারীদের মাধ্যমে প্রস্তুত বিছানার চাদর, বালিশের কাভার কিনে থাকে। চলতি বছরের অনুরূপভাবে বাংলাদেশ পুলিশ স্থানীয়ভাবে দরপত্রের মাধ্যমে বাংলাদেশে প্রস্তুতকৃত বিছানা চাদর, বালিশের কাভার সংগ্রহের ব্যবস্থা গ্রহণ করেছে।

সদরদপ্তর বলছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি সরকারি আদেশে অসাবধানতাবশত (Inadvertently) ভাষাগত বিভ্রাটের কারণে স্যোশাল মিডিয়াতে অপপ্রচার শুরু হয়। পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করতে যা প্রণোদিতভাবে গুজব আকারে ছড়ানো হয়েছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন