টানা ৫ম বারের মত ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ এসপি হলেন গাজীপুরের পুলিশ সুপার শফিউল্লাহ

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 418 দর্শন

 

ওয়ারেন্ট তামিল, মামলা নিষ্পত্তি, অবৈধ অস্ত্র-মাদক উদ্ধার, চোর-ডাকাত গ্রেফতার তথা গাজীপুর জেলার অপরাধ নিয়ন্ত্রন ও আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে অনবদ্য ভূমিকা রাখার স্বীকৃতিস্বরুপ
পুলিশ সুপার গাজীপুর  এসএম শফিউল্লাহ্ বিপিএম জানুয়ারী/২০২২ মাসে একটানা ৫ম বারের মতো ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন।

গতকাল  ১৬ ফেব্রুয়ারী ২০২২ খ্রিঃ সকাল ১১.০০ ঘটিকায় ডিআইজি ঢাকা রেঞ্জ কার্যালয় আয়োজিত জানুয়ারী/২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অপরাধ নিয়ন্ত্রন ও আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার ক্ষেত্রে ঢাকা রেঞ্জের ১৩ টি জেলার মধ্যে শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হওয়ায় ঢাকা রেঞ্জের  ডিআইজি মো:  হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার) মহোদয় পুলিশ সুপার গাজীপুর  এসএম শফিউল্লাহ্ বিপিএম কে ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করেন। এ সময় ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি(ক্রাইম)  নুরেআলম মিনা বিপিএম(বার), পিপিএম, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন)  জিহাদুল কবির, বিপিএম, পিপিএম অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড ইন্টেলিজেন্স)  মো: মাহবুবুর রহমান, পিপিএম(বার) সহ রেঞ্জ অফিসের উর্ধ্বতন কর্মকর্তা এবং ১২ জেলার পুলিশ সুপারগন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ঢাকা রেঞ্জ কার্যালয় প্রদত্ত ৯ টি ক্যাটাগরীর মধ্যে গাজীপুর জেলা এককভাবে ৬ টি ক্যাটাগরিতে(পুলিশ সুপার, অফিসার ইনচার্জ, সাব ইন্সপেক্টর, ডিবি অফিসার, মাদক উদ্ধারকারী অফিসার ও এএসআই) শ্রেষ্ঠত্ব অর্জন করে। পুলিশ সুপার গাজীপুরের পাশাপাশি কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ আকবর আলী শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ, কালিয়াকৈর থানার এসআই সাইফুল আলমকালীগঞ্জ থানার এসআই কামাল হোসেন, ডিবির এসআই মোস্তাফিজুর রহমান ঢাকা রেঞ্জের যথাক্রমে শ্রেষ্ঠ এসআই, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী ও শ্রেষ্ঠ ডিবি অফিসার নির্বাচিত হয়ে ডিআইজি ঢাকা রেঞ্জ মহোদয়ের নিকট থেকে ক্রেস্ট ও সম্মাননা সনদ গ্রহন করে।

আরো উল্লেখ্য যে, এস এম শফিউল্লাহ বিপিএম গত ২১ মার্চ ২০২১ খ্রিঃ গাজীপুর জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর থেকে ৩১ ডিসেম্বর ২০২১ খ্রিঃ পর্যন্ত মাত্র ০৯ মাসের মধ্যে প্রত্যক্ষ দিকনির্দশনা ও তদারকির মাধ্যমে গাজীপুর জেলার মূলতবি মামলার সংখ্যা ৬৩৫টি থেকে হ্রাস করে ২৯২ টিতে রুপান্তর করেন ও মূলতবী গ্রেফতারী পরোয়ানার সংখ্যা ৫৪৩২ টি হতে হ্রাস করে ৪১০৬ টিতে রুপান্তর করেন অর্থাৎ ৩৪৩ টি মূলতবী মামলা ও ১৩২৬ টি মূলতবী গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি করেন। তিনি পর্যায়ক্রমে গাজীপুর জেলার ৫ টি থানার (জয়দেবপুর, কালিয়াকৈর, শ্রীপুর, কাপাসিয়া ও কালীগঞ্জ) ইউনিয়ন পরিষদ ও পৌরসভার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করে গাজীপুরবাসীর ভূয়সী প্রশংসা অর্জন করেন। এছাড়া তিনি অধিকাংশ ক্লুলেস ডাকাতি, খুন, দস্যুতা ও চাঞ্চল্যকর মামলা সমূহের রহস্য উদঘাটনপূর্বক দুস্কৃতিকারীদের আইনের আওতায় আনয়ন এবং বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে বেগবান করার মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দিয়ে গাজীপুরবাসীর নিকট গাজীপুর জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জল করতে সক্ষম হন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন