টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিনের শ্রদ্ধা

দ্বারা zime
০ মন্তব্য 179 দর্শন
ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র নবনির্বাচিত সভাপতি মো. জসিম উদ্দিন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। 
শনিবার (২৯ মে) বেলা আড়াইটার দিকে নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধু ও ১৯ ৭৫ সালের ১৫ আগষ্ট তার পরিবারের শহীদদের আত্মার মাগপিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন।
এসময় অন্যান্যদের মধ্যে ড. কাজী এরতেজা হাসান, মোস্তফা আজাদ চৌধূরী , আমিন হেলালী, এম এ মোমেন, হাবিবুল্লাহ ডন, রাশেদুল হোসেন চৌধুরী, শমী কায়সার , নজরুল ইসলাম রাজ সহ অনেকেই উপস্থিত ছিলেন।
গতকাল শনিবার দুপুরে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে আসন্ন বাজেটে ব্যবসায়ীদের জন্য প্রণোদনার ব্যবস্থা করতে সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত ছোটখাটো ব্যবসায়ীদের ক্ষতি কাটিয়ে ওঠার জন্য আসছে বাজেটে প্রণোদনার ব্যবস্থা করতে সরকারের প্রতি অনুরোধ করছি। এতে তারা ঘুরে দাঁড়াতে পারবে।
মো. জসিম উদ্দিন বলেন, আমাদের ছোট ছোট অনেক সেবাখাত আছে তারা করোনায় পথে বসেছে। প্রধানমন্ত্রী আগে যে প্যাকেজ ঘোষণা করেছেন তাতে বড় ও মাঝারি ব্যবসায়ীরা উপকৃত হয়েছেন। ছোটদের জন্য ২০ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হলেও অনেকেই সুবিধা পাননি। যারা পাননি তাদের কাছে টাকাটা পৌঁছানোর জন্য এফবিসিসিআই কাজ করবে। করোনার দ্বিতীয় ঢেউয়ের ক্ষতি মোকাবিলার জন্য প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের জন্য একটি প্যাকেজ বাজেটে বরাদ্দ দেবেন সেই আশা করছি।  
এফবিসিসিআই সভাপতির সঙ্গে এ সময় ২০২১-২৩ মেয়াদে নির্বাচিত এফবিসিসিআই পরিষদের অন্য নেতাকর্মীরাও উপস্থিতি ছিলেন। জসিম উদ্দিন বলেন, আমাদের সামনে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে করোনা মোকাবিলা করা। তবে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী অনেকগুলো পদক্ষেপ নিয়েছেন বলে আমরা ভালো আছি। করোনা মোকাবিলা করে স্বাভাবিক অবস্থায় ফেরার জন্য সবার প্রতি স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ রইলো। তাহলে আমরা অনেকটা মোকাবিলা করতে পারবো। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করতে চাই। ২০২১ সালে মধ্যম আয়ের দেশে যাওয়ার জন্য এবং ২০৪১ সালে উন্নয়নশীল দেশে উন্নীত করার জন্য প্রধানমন্ত্রী যে ভিশনগুলো নিয়েছেন সেগুলো ব্যবসায়ীরাই বাস্তবায়নের কাজ করবে। প্রধানমন্ত্রীর ভিশনগুলোর সঙ্গে একাত্মতা করেই আমরা এগিয়ে যেতে চাই। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে আমরা কাজ করতে চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে এফবিসিসিআই’র ২০২১-২৩ পর্ষদ কার্যক্রম শুরু করলো। এফবিসিসিআই’র কাজ হচ্ছে সরকারের পলিসিগুলোকে ব্যবসাবান্ধব করতে একসঙ্গে কাজ করা। 
শ্রদ্ধা নিবেদন শেষে নিজের অনুভূতির কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ড. কাজী এরতেজা হাসান লিখেন, ‘আজ মনে পরমতম প্রশান্তির ছোঁয়া লেগেছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করলাম আজ। এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদ ২০২১-২০২৩ ‘র সভাপতি, আমার শ্রদ্ধেয় বড় ভাই মো. জসিম উদ্দিনের নেতৃত্বে আজ টুঙ্গিপাড়ায় শায়িত মহান বঙ্গবন্ধুর কবর জিয়ারত ও দোয়া মাহফিলে কায়ামনোবাক্যে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট কালো রাতে শহীদ সকলের আত্নার মাগফিরাত কামনার পাশাপাশি জাতির জনকের সুযোগ্য কন্যা, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রদ্ধেয় ছোট আপা শেখ রেহানার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যও কামনা করেছি। আল্লাহ রাব্বুল আলামিন, আমাদের দোয়া কবুল করুন। 
শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে যেন মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ব্যবসায়ীরা কাজ করে যেতে পারি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যার নেতৃত্বেই বাংলাদেশ যেন অর্থনৈতিক মুক্তি দিয়ে বাংলাদেশকে ২০৪১ এর আগে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করতে পারি, সে লক্ষ্যেই কাজ করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। ইনসাল্লাহ, আমরা শেখ হাসিনার নেতৃত্বে জয়ী হবোই। সবাই দোয়া করবেন। আমিন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চিরজীবী হোক।




০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন