ট্রাফিক পুলিশের ত্বরিৎ পদক্ষেপে রক্ষা পেল ৪০ যাত্রীর প্রাণ

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 274 দর্শন

 

ঘটনাস্থল জুরাইন রেল ক্রসিং এলাকা। সবে সন্ধ্যা ঘনিয়ে এসেছে। ঢাকা থেকে বাহির হওয়ার পথে জুরাইন রেল ক্রসিংয়ে যান্ত্রিক ত্রুটির কারণে আটকা পড়ে আনন্দ পরিবহনের একটি বাস। ঠিক সেই মুহূর্তে রেলের বার পড়ে যায় কারণ নারায়ণগঞ্জ থেকে কমলাপুরে আসছিলো একটি কমিউটার ট্রেন। গাড়ির চালক বারবার চেষ্টা করেও স্টার্ট করতে পারছিলেন না । কিন্তু ডিএমপির ট্রাফিক পুলিশের ত্বরিৎ পদক্ষেপে রক্ষা পায় বাসে থাকা ৪০ যাত্রীর প্রাণ।

ডিএমপির ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিক ডিএমপি নিউজকে জানান, বৃহস্পতিবার (৫ মে ২০২২) সন্ধ্যা ০৬:৫০ টায় আনন্দ পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১১-৪০৩০) যান্ত্রিক ত্রুটির কারণে জুরাইন রেল লাইনের উপর উঠা মাত্র বন্ধ হয়ে যায়। চালক অনেক চেষ্টা করেও স্টার্ট করতে পারছিলেন না। আর ঠিক সেই মুহূর্তে নারায়ণগঞ্জ থেকে একটি কমিউটার ট্রেন ঢাকার দিকে আসছিলো।

তিনি বলেন, তাৎক্ষনিক কোন উপায় না পেয়ে তিনিসহ সঙ্গে থাকা এটিএসআই উওম কুমার দাস, ট্রাফিক পুলিশ সদস্য রমজান আলীসহ পথচারী ও অন্যান্য গাড়ির চালকদের সাথে নিয়ে ধাক্কা দিয়ে রেল লাইন পার করে দেন। আর করার কয়েক সেকেন্ডের মধ্যেই কমলাপুরগামী কমিউটার ট্রেনটি জুরাইন রেল ক্রসিং অতিক্রম করে। রক্ষা পায় বাসে থাকা ৪০ যাত্রীর প্রাণ।

জুরাইন রেল ক্রসিংয়ের গেইট ম্যান মো: হারুন মিয়াসহ প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রাফিক পুলিশের তাৎক্ষনিক পদক্ষেপের কারণে বাসের ভিতরে থাকা যাত্রীরা প্রাণে রক্ষা পেয়েছেন এবং বড় ধরনের ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে।

ট্রাফিক পুলিশের দ্রুত পদক্ষেপ গ্রহণে বাসের যাত্রীসহ সাধারণ জনগণ ট্রাফিক পুলিশের ভূয়সী প্রশংসা করেন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন