ঢাকা রেঞ্জ ডিআইজি’র পক্ষ থেকে আইজিপি কে প্রাণঢালা অভিনন্দন

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 301 দর্শন

 

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এঁর দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্ণ হলো আজ।

গত ২০২০ সালের এপ্রিল মাসের এইদিনে তিনি দেশের ৩৭তম পুলিশপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। করোনা মহামারির মধ্যে দায়িত্ব গ্রহণ করেও পুলিশের আধুনিকায়নসহ জনমুখী পুলিশ গঠনে অনন্য উদ্যোগের মধ্য দিয়ে দুই বছর পার করেছেন তিনি।

তিনি দায়িত্ব নেয়ার পরপরই স্বচ্ছ, জবাবদিহিমূলক পুলিশি ব্যবস্থা গড়ার জন্য পাঁচটি মূলনীতি ঘোষণা করেন; দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদক নির্মূল, অমানবিক ও অপেশাদার আচরণ বন্ধ করা ও পুলিশের সার্বিক কল্যাণ। ২০২০ সালে করোনা মহামারির মধ্যেও জনগণের সেবা ও আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসাসহ সার্বিক তত্ত্বাবধানে তাঁর ভূমিকা সর্বত্র প্রশংসনীয় হয়েছে।
পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সারাদেশকে ছয় হাজার ৯১২টি বিটে ভাগ করে প্রতি বিটে একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়ার মাধ্যমে বিট পুলিশিং কার্যক্রম চালু করে তিনি পুলিশী সেবার মান সুউচ্চতায় নিয়ে গেছেন। পাশাপাশি সাব-ইন্সপেক্টর ও কনস্টেবল নিয়োগের যুগোপযোগী স্বচ্ছ প্রক্রিয়া বাস্তবায়নের ফলে আজ মেধাবী ও যোগ্য প্রার্থীরা বাংলাদেশ পুলিশে যোগ্যতার পরীক্ষা দিতে আগ্রহী হচ্ছে এবং “বেষ্ট অব দ্য বেষ্ট” প্রার্থীরা বাংলাদেশ পুলিশে নিয়োগ পাচ্ছে।

তিনি প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করে প্রশিক্ষণ প্রতিষ্ঠানের শুধু আধুনিকায়ন ও যুগোপযোগী করেননি পাশাপাশি কনস্টেবল থেকে অতিরিক্ত আইজি পর্যন্ত সকল পর্যায়ের পুলিশ সদস্যদের জন্য বছরে অন্তত একবারের জন্য হলেও প্রশিক্ষণ বাধ্যতামূলক করেন।

আধুনিক, স্মার্ট ও উন্নত দেশের উপযোগী করে বাংলাদেশ পুলিশকে গড়ে তোলার জন্য নিরলস কাজ করে যাওয়া পরিবর্তনের অগ্রদূত কর্মবীর, সফল বাংলাদেশ পুলিশের এ আইকনের আইজিপি হিসেবে দুই বছর পূর্তিতে তাঁকে জানাই ঢাকা রেঞ্জ ডিআইজি’র পক্ষ থেকে অকৃত্রিম শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন।

লেখক: মো: হাবিবুর রহমান বিপিএম-বার,  পিপিএম-বার, ঢাকা রেঞ্জ ডিআইজি,বাংলাদেশ পুলিশ। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন