ত্রাণ নিয়ে ভুল ব্যাখ্যা,বিরূপ মন্তব্য করবেন না : জেলা প্রশাসক মোস্তফা কামাল

দ্বারা zime
০ মন্তব্য 131 দর্শন

 

বৈশ্বিক মহামারি করোনায় বিপর্যস্ত গোটা বিশ্ব। দেশে দেশে লকডাউন,কর্মহীন হয়ে ঘরবন্দী পুরো মানবজাতি। অসহায়তায় ভুগছে বিশ্বের শক্তিশালী প্রভাবশালী সব রাষ্ট্র গুলো। করোনার বৈশ্বিক মহামারির ছায়া এই বাংলাতেও। করোনার প্রাদুর্ভাব এড়াতে বাংলাদেশ সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। করোনায় ঘরে থাকা মানুষের জন্য প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী ও অর্থ সহায়তা প্রদান করাচ্ছে দেশব্যাপী। তারি ধারাবাহিকতায় সাতক্ষীরাতেও প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ত্রণ সামগ্রী বিতরণ করাচ্ছে সঠিক ভাবে,বলে জানিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
জেলা প্রশাসক বলেছেন ত্রাণ কার্যক্রম সরকারের অত্যন্ত মানবিক কার্যক্রম সেটা সাতক্ষীরাতে সঠিকভাবে প্রচালিত হচ্ছে। ত্রাণ নিয়ে ভুল ব্যাখ্যা,বিরূপ মন্তব্য করবেননা।

জেনে,শুনে,বুঝে মন্তব্য করবেন। কেউ যদি চাল চুরি করে বা আত্মসাত করে তাকে আইনের কাঠগড়ায় অবশ্যই আসতে হবে। কাউকে ছাড় দেওয়া হবেনা বলে জানান তিনি। সঠিক তথ্য না জেনে কাউকে চোর আখ্যায়িত করে এই জেলাকে অপমানিত করাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।
জেলা প্রশাসক সবাইকে হুশিয়ার করে বলেন করবোনার বিপর্যয়ের মধ্যে স্থানীয় ক্ষুদ্র সংকীর্ণ রাজনীতির বেড়াজালে আবদ্ধ হবেননা। এটা মহা দুর্যোগের সময়, এসব পরিহার করে মানুষের জন্য এগিয়ে আসুন।

আমরা অত্যন্ত কঠোর পরিশ্রমের সঙ্গে কাজ করে যাচ্ছি এই জেলাবাসীর জন্য উল্লেখ করে জেলা প্রশাসক আরো বলেন,আগামী দিনে ত্রাণ কার্যক্রম আরো ভালো ভাবে যাতে প্রচলিত হয় সেজন্য মনিটরিং টিম গঠন করার কাজ চলছে। ওয়ার্ডে ওয়ার্ডে কমিটি গঠন করে দেওয়া হবে। সেই কমিটি প্রত্যেকটা শ্রেণী পেশার মানুষের তালিকা আলাদা ভাবে করবে। আমরা সফটওয়্যার তৈরি করছি। সেই সফটওয়্যারের মধ্যে সকলের নিবন্ধন করাহবে। সেখানে কেউ বাদ থাকবেনা। আগামী ১৫ দিনের মধ্যে এই কাজ শেষ করবো। আমাদের হেরে যাওয়ার কোনো ভয়নেই। আমরা অত্যন্ত পরিকল্পিত ভাবে এই জেলায় করোনা প্রতিরোধ ব্যবস্থাপনাকে জোরদার করে প্রতিকূল অবস্থা কাটিয়ে উঠবো বলে জানান জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন