র‌্যাবের ডিজি হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

দ্বারা zime
০ মন্তব্য 205 দর্শন

 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন বাংলাদেশ পুলিশের বিদায়ী সিআইডি প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। বুধবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ৮ টার দিকে তিনি র‌্যাব ফোর্সেসের অষ্টম মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিদায়ী মহাপরিচালক ও পুলিশের নবনিযুক্ত আইজি ড.বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হয়েছেন। এদিন সকালে এই নতুন ডিজি র‌্যাব কার্যালয়ে গিয়ে পৌঁছলে তাকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়।

পরে নয়া ডিজি নিজ কক্ষে র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার বিপিএম, পিএসসি, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি জামিল আহমদ বিপিএম, পিপিএমসহ সদর দপ্তরের সকল পরিচালক ও ঢাকাস্থ র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নের অধিনায়করা উপস্থিত ছিলেন।

নতুন মহাপরিচালকের আগমনে আনন্দ উদ্দীপ্ত র‌্যাবের সর্বস্তরের কর্মকর্তারাই। জানতে চাইলে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার কালের আলোকে বলেন, ‘পেশাদার সৎ কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আল মামুন মহোদয় যোগ্য ও গতিশীল নেতৃত্বে র‌্যাব জনগণের আস্থা ও পেশাদারিত্ব বজায় রাখবে।

জঙ্গিবাদ, সন্ত্রাস, অবৈধ মাদক ও অস্ত্র উদ্ধারে র‌্যাবের কঠোর ভূমিকা অব্যাহত থাকবে। পেশাদারিত্বের সঙ্গে র‌্যাব আরও এগিয়ে যাবো, ইনশাল্লাহ।’

নিজ কক্ষে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন নতুন ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

দক্ষ, অভিজ্ঞ ও মৃদুভাষী পুলিশ কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিসিএস ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা। ১৯৮৯ সালে বিসিএস পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে তিনি যোগদান করেন। ২০১৯ সালের মে মাসে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি প্রাপ্ত হন।

তিনি পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) ও সিআইডি’র প্রধান হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

সুনামগঞ্জের গর্বের এই সন্তান পুলিশের ময়মনসিংহ রেঞ্জের প্রতিষ্ঠাতা ডিআইজি, পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন) ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবেও সফলতার স্বাক্ষর রাখেন। পুলিশের দীর্ঘ চাকরি জীবনে সততা ও পেশাদারিত্বের পুরস্কার হিসেবে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব প্রদান করেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, র‌্যাবের অষ্টম মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব গ্রহণের প্রথম দিনই নানামুখী ব্যস্ততায় সময় কেটেছে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের। বুধবার (১৫ এপ্রিল) সকালে দায়িত্বভার গ্রহণ শেষে নিজ বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে গুরুত্বপূর্ণ মতবিনিময় শেষেই তিনি গণভবনে পুলিশের নতুন আইজিপির র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেওয়ার অনুষ্ঠানে যোগ দেন।

ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানান র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

এরপর নতুন ডিজি ধানমন্ডির ৩২ নম্বরে ইতিহাসের মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি সুরা ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন।

পরে র‌্যাবের নতুন মহাপরিচালক, অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন পুলিশ সদর দপ্তরের বিদায়ী ও নতুন আইজিপির দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। বিকেলে সচিবালয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তাকে সেখানেও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সূত্র : দৈনিক কালের আলো ডটকম।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন