দুবলোরচরে র‌্যাব ক্যাম্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন র‌্যাবের ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 225 দর্শন

 

প্রতিষ্ঠালগ্ন হতে র‌্যাব ফোর্সেস সাধারণ জনগণের নিরাপত্তা ও কল্যাণের জন্য নিরলস কাজ করে যাচ্ছে। এই মহান ব্রতকে সাফল্যমন্ডিত করতে সুন্দরবনে জলদস্যু ও বনদস্যুদের দৌরাত্নকে দমন এবং অভ্যন্তরীণ নিরাপত্তাকে জোরদার এর লক্ষ্যে গত ২১ জুলাই ২০১৭ তারিখে র‌্যাব-৬ এর তত্ত্বাবধানে বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার আওতাধীন দুবলারচর এলাকায় অস্থায়ীভাবে দুবলারচর ক্যাম্প স্থাপন করা হয়। র‌্যাবের আধিপত্য বিস্তার এবং ক্রমাগত সাঁড়াশি সফল অভিযানের ফলে এপর্যন্ত ৩২৮ জন জলদস্যু বিভিন্ন সময়ে র‌্যাবের কাছে আত্মসমর্পণ করে।

তারই ফলশ্রুতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ০১ নভেম্বর ২০১৮ তারিখে সুন্দরবনকে ‘দস্যুমুক্ত সুন্দরবন’ হিসেবে ঘোষণা করেন। প্রয়োজনিয়তা ও ভৌগলিক অবস্থানের গুরুত্ব হিসেবে দুবলারচর ক্যাম্পটি স্পর্শকাতর হওয়ায় আরও অধিকতর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে দুবলার চরে র‌্যাবের নিজস্ব জায়গায় পরিকল্পিতভাবে র‌্যাব ক্যাম্প স্থাপনের সকল দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন হয়।

এরই ধারাবাহিকতায় গত ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখ র‌্যাব মহাপরিচালক, অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম কর্তৃক দুবলারচরের র‌্যাবের নিজস্ব ক্যাম্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

এসময়ে আরও উপস্থিত ছিলেন কর্ণেল মোঃ কামরুল হাসান, পিএসসি, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্), লেঃ কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ, বিএসপি, পিএসসি, অধিনায়ক র‌্যাব-৬, খুলনা, মেজর মোহাম্মদ রকিবুল হাসান, পিপিএম (সেবা), উপ-পরিচালক উন্নয়ন সহ আরও অনেকে। পরিশেষে দেশ ও জাতির কল্যান এবং র‌্যাবের সাফল্য কামনা করে দুআ পরিচালনা করা হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন