ডিসি-এসপি’র তৎপরতায় নিরাপেক্ষ নির্বাচন -চেয়ারম্যান পদে জয়ী হলেন যারা

দ্বারা zime
০ মন্তব্য 457 দর্শন

 

সাতক্ষীরায় ডিসি ও এসপি’র তৎপরতায়  দেবহাটায় ৫টি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্টিত হয়েছে।

দেবহাটা থানার ০৫ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে সরকারি ভাবে  ফলাফল :

০১ নং কুলিয়া ইউনিয়নে আসাদুল ইসলাম (নৌকা)- ৭৯০৯ ভোট পেয়েছেন আর তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা আ.লীগের সহ-সভাপতি আছাদুল হক (ঘোড়া) প্রতিকে ৮৫৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।আবার স্বতত্র প্রার্থী বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বাবু প্রাননাথ দাশ (আনারস) প্রতিকে ২০৪৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

০২ নং পারুলিয়া ইউনিয়নে সাইফুল ইসলাম (নৌকা)-৭৫১০ ভোট পেয়ে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাবু (আনারস) প্রতিকে ১২৩৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ০৫ নং দেবহাটা সদর ইউনিয়নঃ আলী মোর্তজা মো. আনোয়ারুল হক (নৌকা প্রতিকে ৯১০ ভোটে পরাজিত হয়েছেন। আবার বর্তমান চেয়ারম্যান আবু বকর গাজী (আনারস) প্রতিকে ১৮৬১ ভোট পেয়েছেন।

সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম (মোটরসাইকেল) প্রতিকে ৩০২৭ পেয়েছেন।

এদিকে বিএনপি নেতা ও সাবেক ইউপি সদস্য আব্দুল মতিন বকুল (চশমা) প্রতিকে ৪৩৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

০৩ নং সখিপুর ইউনিয়নঃ
শেখ ফারুক হোসেন রতন (নৌকা) প্রতিকে ৩০৪১ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাঁকড়া ব্যবসায়ী সাইফুল ইসলাম (মোটর সাইকেল)প্রতিকে ৫৭৩৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

সাবেক চেয়ারম্যান সালামতুল্যাহ গাজীর ছেলে আব্দুল আজিজ (ঘোড়া) প্রতিকে  ৩৯৬৬ভোট পেয়েছেন।

০৪ নং নওয়াপাড়া ইউনিয়নঃ
আলমগীর হোসেন সাহেব আলী (নৌকা) প্রতিকে ৮০৯০ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী  বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম (আনারস) প্রতিকে ৬৮৮৯ টি ভোট পেয়েছেন এবং রাজিব হোসেন(চশমা)প্রতিকে  ২৯১০টি ভোট পেয়েছেন।

এদিকে সকাল থেকে দেবহাটা ইউনিয়নের প্রত্যেকটি কেন্দ্র ঘুরে ঘুরে পরিদর্শন করেছেন সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবির ও সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার।সকাল ১০ টার দিকে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ও পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার দেবহাটা ও কালিগজ্ঞের প্রত্যেকটি কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তাঁরা কেন্দ্রের ভোটার ও প্রিজাইডিং অফিসারদের সাথে কথা বলেন কোন সমস্যা হচ্ছে কিনা।

জেলা পুলিশের সুত্র জানায়, পুলিশ সুপারের দিক নির্দেশনা মোতাবেক অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ ও প্রশাসন) মো:সজীব খানের নেতৃৃত্বে জেলা ডিবির অফিসার ইনচার্জ ইয়াছিন আলম চৌধুরী, ডিবির পরিদর্শক জহিরুল ইসলাম, ডিবির পরিদর্শক মামুন সিদ্দিক, ডিবির এসআই মোস্তফা আলম,এস আই মুনিরুল ইসলাম,এসআই মহাসিন তরফদার,এসআই তন্ময় দেবনাথ,এএসআই মাজেদ,এএসআই ইমাদুল ও সঙ্গীয় ফোর্স দেবহাটা ও কালিগজ্ঞ উপজেলায় ভোট গ্রহণের সময়  থেকে রাত  ৯ টা পর্যন্ত নিরবিচ্ছিন্ন ভাবে টহল দিয়েছেন যাতে কোন রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে।

অপরদিকে জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবিরের দিক নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দিনব্যাপী মোবাইল টিম নিয়ে ভোট কেন্দ্র নজরদারীতে রেখেছিলো।

জেলা প্রশাসন ও জেলা পুলিশের তৎপরতায় শান্তিপূর্ণ ভাবে দেবহাটা ও কালিগজ্ঞের ইউপি নির্বাচন সম্পন্ন হয়েছে বলে জানান সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার গণ।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন