নারায়ণগঞ্জ জেলা পুলিশের অভূতপূর্ব করোনা জয়ের গল্প

দ্বারা zime
০ মন্তব্য 186 দর্শন

 

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অভূতপূর্ব করোনা জয়ের গল্প

এ এক যুদ্ধ জয়ের গল্প। এ এক মৃত্যু জয় করার আনন্দ। আবেগে আপ্লুত শতাধিক করোনা যুদ্ধে জয়ী পুলিশ সদস্য। নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্স আজ সেজেছিল বর্ণিল সাজে। মুখে মাস্ক পরা থাকলেও তাদের মুখে ভেসে উঠেছিল আনন্দের বন্যা। পুলিশ সুপার জনাব মোহাম্মদ জায়েদুল করিম, পিপিএম (বার) মহোদয় যখন করোনা জয়ী ১০১ জন করোনা জয়ী পুলিশ সদস্যদের ফুলেল শুভেচ্ছায় অভিনন্দন জানাচ্ছিলেন তখন অনেকের চোখে ছিল অশ্রু। এ অশ্রু আনন্দের, এ আনন্দ করোনা জয়ের। শব্দযন্ত্রে মধুময় সুরে তখন বাজতে ছিল “তীর হারা এই ঢেউয়ের সাগর পাড়ি দিবোরে এবং দূর্গম গীরি কান্তার মরু দুস্তর‌ও পারাবার হে” গান দুটি। অনুষ্ঠানের সাথে সুরের মূর্ছনা অন্য এক আবহ সৃষ্টি করতেছিল।

আজ ০১ জুন, ২০২০ তারিখ দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশের ১০১ জন পুলিশ সদস্য করোনা মুক্ত হয়ে কর্মক্ষেত্রে যোগদান উপলক্ষে এক সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ জায়েদুল করিম, পিপিএম (বার) মহোদয়। প্রত্যেক করোনা জয়ী পুলিশ সদস্যদের ফুলের পাপড়ি ছিটিয়ে এবং প্রধান অতিথি রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে সংবর্ধিত করেন। প্রধান অতিথি তার বক্তব্যে পুলিশ প্রধান আইজিপি জনাব ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয় এবং ঢাকা রেঞ্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়ের সঠিক দিক নির্দেশনা ও পর্যাপ্ত সহযোগিতার কথা স্মরণ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি এসব পুলিশ সদস্যদের দ্রুত আরোগ্যের জন্য যেসব কর্মকর্তা কর্মচারী ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক কাজ করছেন তাদেরকে ধন্যবাদ জানান। উল্লেখ্য নারায়ণগঞ্জ জেলা পুলিশের মোট ১৪৯ জন পুলিশ সদস্য এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে। যার মধ্যে শতাধিক সদস্য কর্তব্যে যোগদান করলেন। বাকি ৪৮ জন সদস্য হাসপাতাল এবং আইসোলেশনে আছেন। তবে তারাও সবাই সুস্থ্য আছেন এবং খুব দ্রুত আরোগ্য লাভ করবে বলে জানানো হয়। এ অর্জন সম্ভব হয়েছে কেবলমাত্র পুলিশ সদস্যদের সঠিক পরিচর্যা ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঠিক দিক নির্দেশনায়।

অনুষ্ঠানে করোনা জয়ী কয়েকজন পুলিশ সদস্য কান্নাজড়িত কণ্ঠে তাদের অনুভূতি ব্যক্ত করেন। তারা ঢাকা রেঞ্জের ডিআইজি এবং পুলিশ সুপার নারায়ণগঞ্জ মহোদয়দের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। যেসব পুলিশ সদস্য নিজ বাসায় থেকে আইসোলশনে ছিলেন তাদের বাসার যাবতীয় বাজার এবং ঔষধ ও পথ্য জেলা পুলিশের পক্ষ থেকে সরবরাহ করায় পুলিশ সুপার মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এছাড়াও নারায়ণগঞ্জ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা যারা করোনা জয়ে সার্বক্ষণিক পাশে ছিলেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা পুলিশের সকল পুলিশ কর্মকর্তা এবং বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন