পঞ্চগড় জেলায় ভ্রমন পিপাসু সম্মানিত দেশি-বিদেশি পর্যটকদের গাইডলাইন ও সতর্কবার্তা

দ্বারা zime
০ মন্তব্য 191 দর্শন

 

দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তায় সর্বোচ্চ সতর্ক রয়েছে জেলা পুলিশ, পঞ্চগড়সহ টুরিষ্ট পুলিশ। অন্যান্য বছরের তুলনায় চলতি বছর পঞ্চগড় জেলার প্রতিটি পর্যটন স্পটে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ বাস স্ট্যান্ড, ট্রেন স্টেশন ও গুরুত্বপূর্ণ মোড় চৌরঙ্গী, ধাক্কামাড়া, ভজনপুর, জগদল বাজার, তেঁতুলিয়া চৌরাস্তা এবং পর্যটকদের যাতায়াতের গুরুত্বপূর্ণ স্থান সমূহে সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে প্রতিনিয়ত পর্যবেক্ষন করা হচ্ছে।

নয়নাভিরাম চা বাগান, তেঁতুলিয়া পর্যটনকেন্দ্র হতে কাঞ্চনজঙ্ঘা সৌন্দর্য নির্বিঘ্নে উপভোগ করতে আসতে হলে যে কোন জেলা হতে বাস যোগে পঞ্চগড় জেলা শহরে অথবা তেঁতুলিয়া উপজেলায় আসতে পারেন।

ঢাকাসহ যে কোন জেলা হতে পঞ্চগড় জেলা শহরে বাস যোগে আসার পরে পঞ্চগড় শহর হতে প্রাইভেট কার ও মাইক্রোবাসযোগে তেঁতুলিয়ায় ভ্রমন করতে পারবেন। প্রাইভেট কার ও মাইক্রোবাস প্রয়োজনে মালিক সমিতির সভাপতি জনাব মোঃ মোকলেসুর রহমান রেজা, মোবাইল নম্বর-01716-192250 ও সাধারন সম্পাদক জনাব আঃ সাত্তার দুলাল, মোবাইল নম্বর-01712-929148 তাঁদের সাথে যোগাযোগ করে ভাড়ায় প্রাইভেট কার ও মাইক্রোবাসের তথ্য পাওয়া যাবে।

ট্রেনে ভ্রমন করে আসতে হলে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে নামতে হবে। সহজে ভ্রমনের ক্ষেত্রে প্রাইভেট মাইক্রোবাস বা প্রাইভেট কার ভাড়ায় ব্যবহার করতে পারবেন। তাছাড়াও পঞ্চগড় সদর ধাক্কামাড়া মোড় হতে বাস যোগেও ভ্রমন করে তেঁতুলিয়া পর্যটকেন্দ্র হতে কাঞ্চনজঙ্ঘা সৌন্দর্য নির্বিঘ্নে উপভোগ করতে পারেন।

পর্যটকদের নিরাপত্তার স্বার্থে ও আইনশৃঙ্খলা উন্নয়নে পঞ্চগড় জেলায় ৪৫৭ টি সিসিটিভি ক্যামেরায় প্রতিনিয়ত পর্যবেক্ষন করা হচ্ছে। পর্যটকদের নিরাপত্তায় রাত-দিন ২৪ ঘণ্টা জেলা পুলিশ কাজ করছে। পোশাকধারী ও সাদা পোশাকে দায়িত্ব পালন করছে জেলা পুলিশের সদস্যরা। পাশাপাশি দেওয়া হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোবাইল নম্বর-01320-138305, অফিসার ইনচার্জ (ওসি) তেঁতুলিয়া থানা, মোবাইল নম্বর-01320-138449, পুলিশ কন্ট্রোল রুম পঞ্চগড় মোবাইল নম্বর-01320-139298. হটলাইন নম্বর-01320-139299 ছাড়াও বাংলাদেশ পুলিশের জরুরী সেবা-999 এ যে কোন সমস্যায় কল করতে পারবেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন