প্রথম সারীর স্বাস্থ্য সৈনিক এমটি-(ইপিআই) : সিভিল সার্জন ডা:সবিজুর রহমান

দ্বারা zime
০ মন্তব্য 248 দর্শন

 

সাতক্ষীরা জেলার মেডিকেল টেকনোলজিস্ট-(ইপিআই) দের আয়োজনে কোরায়েশি ফুড পার্কের সম্মেলন কক্ষে বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয় গতকাল  ১২ মার্চ ২০২৩ তারিখ দুপুর ২টায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ সবিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পুলক কুমার চক্রবর্তী সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা, ডাঃ মোঃ আমানত উল্লাহ এসআইএমও (WHO). ও সভাপতিত্ব করেন সৈয়দ মিজানুর রহমান জেলা ইপিআই সুপারিন্টেন্ডেন্ট এবং সঞ্চালনায় ছিলেন মোঃ ফারুক হাসান (MT-EPI) সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল।


এমটি(ইপিআই)গণ  ক্রেষ্ট প্রদান ও ফুলেল শুভেচ্ছার মাধ্যমে সিভিল সার্জন কে বরণ করে নেন। একই সাথে দুই জন অবসর প্রাপ্ত সহকর্মী দিলীপ কুমার ঘোষ (MT-EPI) আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স ও মোঃ রেজাউল হক (কোল্ড চেইন টেকনিশিয়ান) সিএস অফিস সাতক্ষীরাকে ক্রেষ্ট প্রদান ও অবসর জীবনের মঙ্গল কামনার মাধ্যমে বিদায়ী সংবর্ধনা জানানো হয়।

বক্তাদের আলোচনায় তাদের কর্মময় জীবনের বিভিন্ন সফলতার কথা উঠে আসে।এসময়  আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় বদলিজনিত কারনে বিদায়ী অতিথি ডাঃ মোঃ আমানত উল্লাহ(SIMO) বিশ্ব স্বাস্থ্য সংস্থা এর বক্তব্যকালে। সকলের অস্রুসিক্ত নয়ন তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটায়।

এসময় অতিথির সারিতে উপস্থিত ছিলেন ডাঃ মোঃ আমানত উল্লাহর গর্ভধারীনি মা সহ তার গর্বিত কন্যা ও গর্বিত স্ত্রী। বক্তাদের আলোচনায় উঠে আসে ডাঃ আমানত উল্লাহর কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতে সাতক্ষীরার প্রতি অবদানের কথা। ইপিআই কার্যক্রম, সার্ভিলেন্স, কোভিড রুগীর স্যাপ্পল কালেকশন থেকে শুরু করে কোভিড টিকাদান কার্যক্রমে তার সক্রিয় গুরুত্বপূর্ণ অবদান সাতক্ষীরা জেলার মানুষকে অনেকটা নিরাপত্তা প্রদান করেছিলো। তারই সঠিক দিক নির্দেশনায় সাতক্ষীরা জেলার প্রায় শতভাগ মানুষকে আজ কোভিড-১৯ টিকার আওতায় আনতে সক্ষম হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। উপস্থিত সকলে তার দীর্ঘায়ু ও তার পরিবারের সদা মঙ্গল কামনা করে সাতক্ষীরা জেলাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।


উক্ত অনুষ্ঠানে স্বাস্থ্য বিভাগের সম্মুখ যোদ্ধা মেডিকেল টেকনোলজিস্টদের অক্লান্ত পরিশ্রম ও কোভিডকালীন সময়ে অবদানের অনেক চিত্র উঠে আসে। মোঃ সালাউদ্দীন(দেবহাটা), কাজী নাজমুল হাসান(কলারোয়া), শেখ মহিবুর রহমান(সদরUHC), মেহেদী হাসান-তপু(সদর হাসপাতাল), শেখ মশিউর রহমান(কালিগজ্ঞ), শেখ সাইদুর রহমান(তালা), শেখ মেফতা উল হক(শ্যামনগর), শংকর কুমার মল্লিক(আশাশুনি) মেডিকেল টেকনোলজিস্ট(ইপিআই)গন সহ মোঃ ইবাদুল ইসলাম(ভ্যাকসিন সুপারভাইজার) সাতক্ষীরা পৌরসভা ও মোঃ মসিবুর রহমান(ক্যাশিয়ার) সিএস অফিস, সাতক্ষীরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন তাঁর সমপনী বক্তব্যে বলেন, সম্মুখ সারীর স্বাস্থ্য সৈনিক এমটি-(ইপিআই) তদের প্রতি স্বাস্থ্য বিভাগের পক্ষে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।  তিনি বলেন, জীবনের ঝুকি নিয়ে তারা করোনার টিকা দিয়েছেন। এমটি-(ইপিআই)গণ তাদের কর্তব্য আরও নিষ্ঠার সাথে পালন ও জনমানুষের সঠিক সেবা প্রদানের মাধ্যমে স্বাস্থ্য বিভাগকে আরও সম্মানিত করার প্রত্যয় ব্যক্ত করেন। পরিশেষে সকলের মঙ্গল কামনা ও মধ্যান্য ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন