বর্ষীয়ান নায়ক সংসদ সদস্য ফারুকের মৃত্যুতে র‍্যাব ডিজির শোক

দ্বারা zime
০ মন্তব্য 124 দর্শন

 

বাংলা চলচ্চিত্রের মিয়াভাই খ্যাত নায়ক বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

সোমবার ( ১৫) এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান র‌্যাব ডিজি।

আজ সোমবার সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ১০টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারুক ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়েছেন।

মরহুম আকবর হোসেন পাঠান ফারুক ১৯৪৮ সালে মানিকগঞ্জে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’তে অভিনয়ের মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রে তাঁর আত্মপ্রকাশ ঘটে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে মহান স্বাধীনতা সংগ্রামের স্বপক্ষে দায়িত্ব পালন করেন। ১৯৭৫ সালে ‘লাঠিয়াল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার লাভ করেন এবং ২০১৬ সালে আজীবন সম্মাননা অর্জন করে। এছাড়াও তার উল্লেখ্যযোগ্য ছবির মধ্যে রয়েছে সারেং বৌ, লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, মিয়াভাই, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে ইত্যাদি। অভিনয় থেকে অবসর নেয়ার পর ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

শোক বার্তায় র‌্যাব ডিজি বলেন, আমি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। একই সাথে তাঁর শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন