বিনা প্রয়োজনে ঘর থেকে কেউ দয়া করে বের হবেন না : আইজিপি

দ্বারা zime
০ মন্তব্য 331 দর্শন

 

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) বলেছেন, এই মুহূর্তে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করছি এবং করোনার আক্রমণটা এখন শীর্ষে আছে। আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। বিনা প্রয়োজনে ঘর থেকে কেউ দয়া করে বের হবেন না।

সোমবার (২৮ জুন) মগবাজার বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ড. বেনজীর আহমেদ বলেন, কেউ যদি জরুরি প্রয়োজনে বের হন তাহলে অবশ্যই সীমিত সময়ের জন্য বের হবেন এবং সবাই অবশ্যই মাস্ক ব্যবহার করবেন। মাস্ক ব্যবহারের বিকল্প নেই।

তিনি বলেন, পার্শ্ববর্তী দেশে করোনার যে অবস্থা হয়েছে তা আমাদের দেশে দেখতে চাই না। সেখানকার অভিজ্ঞতা আমরা সবাই জানি। সে কারণে দেশবাসীকে অনুরোধ করব সবাই ঘরে থাকবেন। বিনা প্রয়োজনে বের হবেন না। বের হলে মাস্ক পরবেন এবং মাঠে আইন-শৃঙ্খলা বাহিনী রয়েছে তাদেরকে সহয়তা করবেন।

এদিকে, রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনা বোম্ব এক্সপ্লোসন ইউনিট নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হবে বলেও জানান আইজিপি ড. বেনজীর আহমেদ।

আইজিপি বলেন, গতকাল সন্ধ্যায় একটি মারাত্মক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রাণহানি হয়েছে। পথযাত্রী, দোকানের কাস্টমার কর্মচারী ও শিশুসহ ৬ জনকে হারিয়েছি। মর্মান্তিক এ দুর্ঘটনায় অর্ধশতাধিক আহত হয়েছেন। এবছর যদি খেয়াল করেন, অনেকগুলো দুর্ঘটনা ঘটেছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে মসজিদে, শনির আখড়ায় দুর্ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস তদন্ত কমিটি করেছে। তবে আমাদের ফায়ার এক্সপ্লোরেশন বিভাগ ও ফায়ার সার্ভিস মিলে পুলিশের পক্ষ থেকে একটা তদন্ত কমিটি করে তদন্ত করবো। আমরা এক সঙ্গে কাজ করবো। আমরা চাই এধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে।

মগবাজার বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন কালে আইজিপি’র সাথে এসময় ডিএমপি কমিশনার মোহা শফিকুল ইসলাম, স্পেশাল ব্রাঞ্চের প্রধান মো: মনিরুল ইসলাম,ডিএমপির ডিবির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার সহ ডিএমপির উদ্ধর্ত্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন