বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি হলেন সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 513 দর্শন

 

বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি হলেন সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম বিপিএম-বার,পিপিএম-বার। স্বরাস্ট মন্ত্রনালয়ের জননিরাপর্ত্তা বিভাগের স্মারক নং ২৩৮ তাং ১৪/০৩/২০২১খ্রিষ্টাব্দ মোতাবেক রাষ্ট্রপতির আদেশ ক্রমে জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রঞ্জাপনে এ আদেশ দেওয়া হয়।উক্ত আদেশে মনিরুল ইসলাম কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার থেকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) বিশেষ শাখা (এসবি)  তে পদায়ন করা হয়। 

 

মনিরুল ইসলামের ১৯৭০ সালের ১৫ জুন গোপালগজ্ঞের এক সম্ভ্রান্ত পরিবারে  জন্মগ্রহণ করেন। তিনি নর্থামব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে ব্রিটিশ আইনে স্নাতক হন। তিনি প্রাপ্ত তার মাস্টার্স ইংরেজি এবং ক্রিমিনাল জাস্টিস থেকে গণহত্যা স্টাডিজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিপ্লোমা করেন । তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ সংক্রান্ত একটি অনুষদও ছিলেন।

ইসলাম ১৯৯৫ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষার মাধ্যমে এএসপি হিসাবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেছিলেন।  তিনি গোয়েন্দা শাখায় ৯ বছর এবং স্পেশাল ব্রাঞ্চে দুই বছর দায়িত্ব পালন করেছিলেন। তিনি সিটিটিসির অন্যতম প্রতিষ্ঠাতা কর্মকর্তা।

জঙ্গি নির্মূলে এক অকুতভয় সৈনিক, ‘কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম’ প্রধান মনিরুল ইসলাম।তিনি বাংলাদেশ থেকে জঙ্গী – উগ্রবাদী ও মৌলবাদী মুক্ত করতে দিন-রাত ২৪ ঘন্টা নিরালস ভাবে কাজ করতে যাচ্ছেন।

দেশে যত কিটিক্যাল ঘটনা ঘটেছে, যত বোমা হামলা হয়েছে বিশেষ করে হলি আর্টিজান থেকে শুরু করে বাংলা ভাই -সিরিজ বোমা হামলা প্রত্যেকটি স্পর্শকাতর ঘটনা গুলো নিয়ে তার সিটিটিসি ইউনিটের বোম ডিম্পোজাল ইউনিট ও প্রশিক্ষণ প্রাপ্ত ডগস্কোর্ড নিয়ে সাহসের সাথে মোকাবেলা করেছেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন