মতিঝিল ট্রাফিক বিভাগের ১০০ সদস্য পেলেন প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সনদ

দ্বারা zime
০ মন্তব্য 162 দর্শন

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল ট্রাফিক বিভাগের ১০০ জন পুলিশ সদস্য “প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ” কোর্স সম্পন্ন করায় প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।

আজ বুধবার (০৩ মার্চ, ২০২১) সকাল ১১ টায় ডিএমপি সদরদপ্তরে প্রশিক্ষণার্থীদের মাঝে  এ সনদপত্র  বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার)।

সনদপত্র বিতরণকালে প্রধান অতিথি বলেন, ট্রাফিক পুলিশের দ্রুত সাড়া প্রদানকারীদের প্রাথমিক চিকিৎসার মত গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ দেবার জন্য আমি আইসিআরসিকে ধন্যবাদ জানাই। এই প্রশিক্ষণের ফলে সড়কে যে কোন দুর্ঘটনায় আহত ব্যক্তিদের তাৎক্ষণিক চিকিৎসা দিতে পারবে ট্রাফিক পুলিশের সদস্যরা। আমি বিশ্বাস করি এই ট্রেনিং এর ফলে তারা আরো বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠবে। এই প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকল ট্রাফিক পুলিশকে অভিনন্দন জানাই। এছাড়াও, প্রাথমিক চিকিৎসার জন্য আইসিআরসির দেওয়া বিভিন্ন সরঞ্জাম সড়কে আহত ব্যক্তিদের সেবায় কাজে আসবে।

আইসিআরসির হেড অব অপারেশন ডেভিড মন্তেস বলেন, যে সব মানুষ বিভিন্ন সহিংস ঘটনায় বা সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন তাদের যথাসময়ে প্রাথমিক চিকিৎসা সেবা পাওয়া উচিত এবং প্রয়োজনে তাদেরকে নিকটস্থ স্বাস্থ্যসেবা কেন্দ্রে নেওয়া উচিত। আমরা বাংলাদেশে দুর্ঘটনার পরিস্থিতিতে দ্রুত সাড়া প্রদানকারীদের জন্য এ ধরনের প্রশিক্ষণ নিয়মিতভাবে আয়োজন করে আসছি।  প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে তারা যেন মানুষের জীবন রক্ষা করতে এবং বাঁচাতে সক্ষম হয় সেটিই আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য, সিটিজেন সার্ভিস সেন্টার প্রচারাভিযানের ক্যাম্পেইনের আওতায় ডিএমপি ও ইন্টারন্যাশনাল কমিটি অব দি রেডক্রস (আইসিআরসি) এর যৌথ ব্যবস্থাপনায় রাজারবাগ ট্রাফিক ব্যারাক কনফারেন্স হল রুমে এ প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়। তিন সপ্তাহ ব্যাপী  “প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ”  কোর্সের কার্যক্রম গত ৯ ফেব্রুয়ারি, ২০২১ হতে শুরু হয়ে ০২ মার্চ, ২০২১ (মঙ্গলবার) শেষ হয়। এ  প্রশিক্ষণে মতিঝিল ট্রাফিক বিভাগের কনস্টেবল হতে ইন্সপেক্টর পর্যন্ত মোট ১০০ জন সদস্য প্রশিক্ষণ গ্রহণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার) ও ডিএমপির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

– ডিএমপি নিউজ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন