মাদক আর ইন্টারনেট একই ধরনের নেশা : ইন্সপেক্টর জেনারেল ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

দ্বারা zime
০ মন্তব্য 434 দর্শন

 

একই ঘরে থেকেও পরিবারের সঙ্গে বিচ্ছিন্ন জীবন যাপনের জন্য সারাদিন ঘরে বসে ইন্টারনেট ব্যবহারের অভ্যাসকে দায়ী করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার। তিনি বলেছেন, ‘সারাদিন যেন আমরা ইন্টারনেট ব্যবহার না করি। মাদক আর ইন্টারনেট একই ধরনের নেশা। যা আমাদেরকে ধ্বংস করে দিতে পারে।’

শনিবার বিকালে চাঁদপুর বাবুরহাট স্কুল এন্ড কলেজের দশযুগ পূর্তি অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, সবাই মিলে হাত তুলে মাদককে না বলি। মাদক শুধু নিজেকে নয় পুরো সমাজকে নষ্ট করে দেয়। জঙ্গিবাদ একটি ভুল মতবাদ, যা শুধু সমাজ নয় দেশকেও পিছিয়ে দেয়। জঙ্গিবাদের ছোবল থেকে অনেকটাই মুক্ত হয়েছি।

তিনি আরো বলেন, আপনার সন্তান কার সঙ্গে মিশছে সেদিকে খেয়াল রাখবেন। আজকাল আমাদের সন্তানরা সারাদিন ঘার গুঁজে বসে থাকে। তার কারণ হচ্ছে সামাজিক মিডিয়া। বর্তমানে চলছে ঘার গুঁজার জেনারেশন। একই ঘরে থেকেও বাবা-মা-বোন-ভাই ফেসবুকে নিজেদেরকে ডুবিয়ে রাখি। কারো সাথে কারোর কোনো আলাপচারীতা নেই। সারাদিন যেন আমরা ইন্টারনেট ব্যাবহার না করি। মাদক আর ইন্টারনেট একই ধরনের নেশা। যা আমাদেরকে ধ্বংস করে দিতে পারে।

অভিবাবকদের উদ্দেশে আইজিপি বলেন, একটি কথার মনে রাখবেন। আপনি যা করবেন সন্তান তা অনুসারণ করবে। সন্তানের কাছে সবচেয়ে বড় হিরো বাবা ও মা। সন্তানকে ভালো মানুষ হওয়ার জন্য অনুপ্রেরণা দেবেন। বই পড়তে সন্তানকে উৎসাহিত করবেন।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সভাপতি শহীদ উল্যাহ মাস্টার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল্লাহ আল মাহমুদ জামান, আওয়ামী লীগ চাঁদপুর জেলা সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল পাটওয়ারী, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন