মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু ১০ জানুয়ারি : জেলা প্রশাসনের লিফিলেট পাবলিশ

দ্বারা zime
০ মন্তব্য 441 দর্শন

 

মুজিব বর্ষের ক্ষণগণনাকে সামনে রেখে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে লিফলেট প্রকাশ করা হয়েছে। লিফলেটে ১০ জানুয়ারী ক্ষণগণনা সংক্রান্ত বিস্তারিত কর্মসূচি উল্লেখ করা হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ-২০২০)

  • সকলকে মুজিব বর্ষের শুভেচ্ছা ও স্বাগতম।
  • স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম গ্রহণ করেন। পিতার নাম শেখ লুৎফর রহমান, মাতার নাম শেখ সায়েরা খাতুন। ১৭ মার্চ ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। এ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ মার্চ ২০২০ থেকে ১৭মার্চ ২০২১ সাল পর্যন্ত মুজিব বর্ষ হিসেবে ঘোষণা করেছেন। আগামী ১০ জানুয়ারি ২০২০ তারিখ হতে মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু হবে। মুজিববর্ষের উদ্দীপনায় উদ্দীপ্ত হয়ে আগামী ২০২১ সালের ২৬ মার্চ আমরা বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছি।
  • দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রাম শেষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১০ জানুয়ারি, ১৯৭২ সালে স্বাধীন বাংলার মাটিতে স্বগৌরবে ফিরে আসেন। আর এই দিনকে স্মরণীয় করে রাখার জন্য ব্যাপক উৎসাহ, উদ্দিপনা ও জমকালো আয়োজনের মাধ্যমে আগামী ১০ জানুয়ারি থেকে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হতে যাচ্ছে। মুজিববর্ষের ক্ষণগণনা কার্যক্রম সম্পন্ন করার জন্য জাতীয় পর্যায়ের আলোকে সাতক্ষীরা জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে।
    মুজিববর্ষ এর ক্ষণগণনা উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসনের গৃহীত কর্মসূচীসমূহ:
    ১০ জানুয়ারী ২০২০ এর কর্মসূচি: সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং।
    দুপুর ২.৩০টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে শহিদ আব্দুর রাজ্জাক পার্ক পর্যন্ত বর্ণাঢ্য মুজিব র‌্যালি।
    দুপুর ২.৪৫ টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ।
    দুপুর ২.৫০ টায় সমবেত কন্ঠে শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন।
    দুপুর ২.৫৫ টায় বিজয় ফুলের বিশেষ প্রদর্শনী।
    দুপুর ৩ টায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক দেশব্যাপী ক্ষণগণনার উদ্বোধন অনুষ্ঠান বড় পর্দায় সরাসরি সম্প্রচার।
    উদ্বোধন অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জীবন ও কর্মের উপর আলোচনা সভা।
    আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। র‌্যালি পরবর্তী সকল কর্মসূচি শহিদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত হবে।
  • ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১ সাল পর্যন্ত সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে বছরব্যাপী যে কর্মসূচী গ্রহণ করা হয়েছে ও হবে তা সময়ে সময়ে সাতক্ষীরাবাসীকে অবহিত করা হবে।
  • প্রেস বিজ্ঞপ্তি।




০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন