মোহাম্মদপুরের বসিলায় ‘জঙ্গি আস্তানা’য় অন্তত দুজন নিহত: র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ।।

দ্বারা zime
০ মন্তব্য 178 দর্শন

 

মোহাম্মদপুরের বছিলার ‘জঙ্গি আস্তানা’য় বিস্ফোরণে অন্তত দুজন নিহত হয়েছেন বলে ধারণা করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। অভিযানের সময় ঘটনাস্থলে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে পুলিশের এই এলিট ফোর্সের মহাপরিচালক বেনজীর আহমেদ সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, বিস্ফোরণে আস্তানায় থাকা সন্দেহভাজনদের মরদেহ ছিন্নভিন্ন হয়ে পড়ে আছে। আস্তানায় তিনটি পায়ের চিহ্ন পাওয়া গেছে। সে হিসেবে ধারণা করা হচ্ছে অন্তত দুইজনের মরদেহ রয়েছে। বিস্ফোরণের কারণে টিনের একটি ঝুপড়ি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে বলে জানান তিনি।

জঙ্গি আস্তানা সন্দেহে রাত তিনটার দিক থেকে টিনের বাড়িটি ঘিরে রাখে র‍্যাব-২ এর সদস্যরা। সকালে র‍্যাবের বোমা নিস্ক্রিয়কারী দলসহ র‍্যাবের অন্যান্য ইউনিট ঘটনাস্থলে গিয়ে অভিযান শুরু করেন। এর কিছু সময় পর সেখানে যান র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

তিনি বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা এখানে অভিযান পরিচালনা করি। হলি আর্টিজানের পর আমরা নিয়মিত জঙ্গিদের বিরুদ্ধে অভিযান করে আসছি। আমরা অন্য যত কাজই করি না কেন, জঙ্গিদের থেকে আমরা কখনোই দৃষ্টি সরাই না।’

র‌্যাবের মহাপরিচালক বলেন, সোমবার রাত তিনটার দিকে র‌্যার সদস্যরা গোপন তথ্যের ভিত্তিতে বাড়িটিতে যান। দরজার করা নাড়া হলেও কেউ দরজা খোলেনি৷ র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়ির ভেতরে থাকা জঙ্গিরা গুলি করে। এসময় র‌্যাবও পাল্টা গুলি করে। গুলি বিনিময়ের এক পর্যায়ে ভেতরে থাকা জঙ্গিরা শেষের দিকে বাড়িটা উড়িয়ে দেয়।

অভিযানের নিহতের সংখ্যা জানতে চাইলে তিনি বলেন, ‘এই মূহুর্তে কতজন নিহত হয়েছে তা বলতে পারছি না। কারণ বাড়িটি লণ্ডভণ্ড অবস্থায় আছে। আমরা তিনটি পায়ের নমুনা দেখেছি। তাতে মনে হচ্ছে দুইজন নিহত হয়েছে। এটা পরিষ্কার করতে আরও সময় লাগবে। তারপর আমরা বলতে পারব এখানে আসলে কতজন ছিলো।’

সর্বশেষ জঙ্গি নির্মূল না হওয়া পর্যন্ত আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার অভিযান চলবে বলে জানান র‌্যাবের মহাপরিচালক। এজন্য জঙ্গিবাদ দমনে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন