যশোরে আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের ০৮ সদস্য গ্রেফতার, ০৮টি চোরাই ইজিবাইক উদ্ধার, মাস্টার চাবি, চুরি করার যন্ত্রপাতি জব্দ

দ্বারা zime
০ মন্তব্য 450 দর্শন

 

আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের ০৮ সদস্য গ্রেফতার
০৮টি চোরাই ইজিবাইক উদ্ধার, মাস্টার চাবি, চুরি করার যন্ত্রপাতি জব্দ ।

ঘটনার বিবরণ :
ইং ০২/১০/২০২০ তারিখ রাতে কোতয়ালী থানাধীন সরদার বাগডাঙ্গা সাকিনে নুর ইসলাম এর গ্যারেজের তালা ভেঙ্গে গ্যারেজে থাকা একই গ্রামের ইজিবাইক চালক মোঃ কলিম বিশ্বাস ও পুলতাডাঙ্গা সাকিনের সাইফুল ইসলামের ০২টি ইজিবাইক অজ্ঞাতনামা চোরেরা চুরি করে নিয়ে যায়। বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে না পেয়ে কলিম বিশ্বাস (৪৩), পিতা- মোঃ কাদের আলী, সাং- বাগডাঙ্গা, থানা- কোতয়ালী, জেলা-যশোর এর লিখিত অভিযোগের প্রেক্ষিতে কোতয়ালী থানায় অভিযোগ করলে কোতয়ালী মডেল থানার মামলা নং-১০ তাং-০৫/১১/২০২০ ইং ধার-৪৫৭/৩৮০ পেনাল কোড রুজু হয়।

ধারাবাহিক একাধিক চুরির ঘটনাগুলো ক্লুলেস হওয়ায় জেলা পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম চোরদের গ্রেফতার ও রহস্য উদঘাটনের জন্য কোতয়ালী থানা পুলিশ ও জেলা গোয়েন্দা শাখার উপর কঠোর নির্দেশনা প্রদান করেন এবং জেলা গোয়েন্দা শাখার উপর মামলার তদন্তভার ন্যাস্ত করেন।

গ্রেফতার ও উদ্ধার অভিযান:
জেলা গোয়েন্দা পুলিশের ধারাবাহিক চোরাই ইজিবাইক উদ্ধারের বিষয়টি সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে আন্তঃজেলার বিভিন্ন থানা এলাকা হইতে ভুক্তভোগীরা পুলিশ সুপার যশোর ও জেলা গোয়েন্দা শাখায় যোগাযোগ করে তাদের চুরি যাওয়া ইজি বাইক উদ্ধারে পুলিশী সহযোগীতা কামনা করে। বিষয়টি পুলিশ সুপার জনাব মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম মহোদয় গুরুত্বের সাথে আমলে নেন এবং তাঁর দিক-নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) জনাব মোহাম্মদ সালাউদ্দিন শিকদার ও অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি জনাব মোহাম্মদ তৌহিদুল ইসলাম, পিপিএম এবং যশোর “ক” সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রাব্বানী শেখ, পিপিএম দের সার্বিক তত্ত্বাবধানে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সোমেন দাশের নেতৃত্বে ডিবি’র এসআই মফিজুল ইসলাম, পিপিএম, সোলাইমান আক্কাস ও শামীম হোসেনসহ অন্যান্য অফিসার ও ফোর্স গোপন তথ্যের ভিত্তিতে ইং ০৬/১১/২০২০ তারিখ বিকাল ১৭.০০ ঘটিকার সময় কোতয়ালী থানাধীন পালবাড়ী মুর্তির মোড় হইতে সঙ্গবদ্ধ ইজিবাইক চোর-চক্রের ইজিবাইক চুরি করার সলা পরামর্শের সময় মাস্টার চাবিসহ হাতে নাতে ০৫ সদস্যকে গ্রেফতার করে।

তাদের স্বীকারোক্তি মতে যশোর সদরের নুরপুর হইতে ১ জনকে ও মনিরামপুর রাজগঞ্জ হইতে ১ জনকে গ্রেফতার পূর্বক তাদের স্বীকারোক্তি মোতাবেক কেএমপি খুলনার হরিনটানা থানাধীন কৈয়া বাজার হইতে মুল হোতাকে গ্রেফতার পূর্বক হরিনটানা ও সোনাডাঙ্গা থানা এলাকা হইতে অত্র মামলার ০২টিসহ মোট ০৮টি চোরাই ইজিবাইক উদ্ধার করা হয়। উল্লেখ্য, আসামীদের নামে আন্তজেলায় বিভিন্ন থানায় একাধিক চুরি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীর নাম ঠিকানা:
১। মোঃ রাজু @ বড় রাজু (২১), পিতা-মোঃ আঃ আজিজ, সাং-আমবটতলা সাজিয়ালীা, থানা-কোতয়ালী, জেলা-যশোর,
২। মোঃ রাজু মোল্লা (২৩), পিতা-মোঃ বাবুল মোল্লা, সাং-হাজিগ্রাম উত্তর পাড়া, থানা-দিঘলিয়া, জেলা-খুলনা,
৩। মোঃ শাহাদৎ (২০), পিতা-ইয়ার আলী মোল্লা, সাং-বেজপাড়া (নুর নবী মেম্বারের বাড়ীর ভাড়াটিয়া), থানা- কোতয়ালী, জেলা-যশোর।
৪। মোঃ আনারুল ইসলাম (২০), পিতা-মৃত মিজান শেখ, সাং-বেজপাড়া পানির ট্যাকিংর পাশে, থানা- কোতয়ালী, জেলা-যশোর।
৫। মোঃ শাহিন (২০), পিতা-মোঃ জাকির সরদার, সাং-ধর্মতলা হ্যাচারিপাড়া, থানা- কোতয়ালী, জেলা-যশোর।
৬। মোঃ রবিউল ইসলাম গাজী (৩৫), পিতা মোঃ জামাল গাজী, সাং-নুরপুর দক্ষিন পাড়া, থানা-কোতয়ালী, জেলা-যশোর।
৭। মোঃ সোহেল রানা (২৩), পিতা-মোঃ আশরাফ আলী বিশ্বাস, সাং-দোনার, থানা-মণিরামপুর, সর্ব জেলা-যশোর,
৮। মোঃ সুমন হাওলাদার (২৭), পিতা-মৃত ইসমাইল হাওলাদার, সাং-কৈয়া বাজার জয়খালী (মিলু সিকদার এর বাড়ীর ভাড়াটিয়া), থানা-হরিণটানা, কেএমপি, খুলনা

উদ্ধারকৃত আলামত :
১। মামলার আলামত ০২টিসহ মোট ০৮টি চোরাই ইজিবাইক
২। ভাঙ্গা তালা, তালা ভাঙ্গার রড
৩। মাস্টার চাবি
৪। ইজিবাইকের রঙ পরিবর্তন করার মালামাল।

আটকের বিষয়টি নিশ্চিত করে যশোর জেলা ডিবির সাব-ইন্সপেক্টর মফিজুল ইসলাম জানান, আটককৃত আসামীদের কোতয়ালী মডেল থানার মামলা নং-১০ তাং-০৫/১১/২০২০ ইং ধার-৪৫৭/৩৮০ পেনাল কোড মোতাবেক বিঞ্জ আদালতে সোপর্দ করা হয়েছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন