যশোর চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে কুপিয়ে কোরবান আলী পচা হত্যার প্রধান আসামী সহ আটক-২, হত্যাকান্ডে ব্যবহৃত দা উদ্ধার

দ্বারা zime
০ মন্তব্য 145 দর্শন

 

যশোর চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে কুপিয়ে কোরবান আলী @ পচা হত্যার প্রধান আসামীসহ গ্রেফতার-২, হত্যাকান্ডে ব্যবহৃত দা উদ্ধার করেছে যশোর জেলা ডিবি পুলিশ।

ঘটনার বিবরণঃ
গত ১০/০২/২০২১খ্রিঃ সকাল অনুমান ১১.৩০ ঘটিকার সময় যশোর শহরস্থ পুরাতন কসবা চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন এমএম কলেজের পুরাতন ছাত্রাবাসের গেটের বিপরীতে সেবা সংঘ পোষ্ট অফিসের সামনে পূর্ব শত্রুতার জের ধরে ভিকটিম কোরবান আলী @ পচা (৩৫), পিতা- মৃত শেখ মোহাম্মদ আলী, সাং-কাজীপাড়া, থানা- কোতয়ালী, জেলা-যশোরকে তার প্রতিপক্ষ পিরু সহ আরও কয়েকজন কুপিয়ে রক্তাক্ত মারাত্মক জখম করে ফেলে চলে যায়।

ঘটনার সংবাদ পেয়ে কোতয়ালী থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহত কোরবান আলীকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। অবস্থার অবনতি হলে পরের দিন ঢাকা ২৭ প্লাস প্রাইভেট হাসপাতালে ভর্তি করে।

উক্ত হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ইং ২১/০২/২০২১ তারিখে কোরবান আলী পচা মৃত্যুবরণ করেন। এই ঘটনা সংক্রান্তে কোতয়ালী মডেল থানার মামলা নং-৬০ তাং-১০/০২/২০২১ ইং ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৩০২/ ৫০৬/১১৪ পেনাল কোড রুজু হয়।

গ্রেফতার ও উদ্ধার অভিযানঃমোহাম্মদ সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ ও প্রশাসন), যশোর এর তত্ত্বাবধানে এবং জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সোমেন দাস ও মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক এসএম আকিকুল ইসলাম, ইনচার্জ পুরাতন কসবা পুলিশ ফাঁড়ি দ্বয়ের নেতৃত্বে ডিবি’র একটি চৌকস টিম ইং ১৩/০২/২০২১ তারিখ রাতে তদন্তে প্রাপ্ত আসামী ১। রিচার্ড বিশ্বাস (৩৪), পিতা- জন বিশ্বাস, সাং- খোলাডাঙ্গা, থানা- কোতয়ালী, জেলা-যশোরকে ১টি পালসার মটরসাইকেলসহ গ্রেফতার করে।

রিচার্ড বিশ্বাস বিজ্ঞ আদালতে কাঃবিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। ঘটনায় জড়িত অন্যান্য আসামীরা পলাতক থাকে।

অতঃপর ইং ০৩/০৩/২০২১ তারিখ বিকাল ১৫.৩০ ঘটিকার সময় মামলার তদন্তকারী কর্মকর্তার নেতৃত্বে ডিবি’র একটি চৌকস টিম গোপন তথ্যের ভিত্তিতে বগুড়া জেলার সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার প্রধান আসামী ২। রোকন হাসান @ রনি (২৮), পিতা- সিরাজুল ইসলাম @ চুন্টু, সাং- খোলাডাঙ্গা, থানা-কোতয়ালী, জেলা-যশোরকে গ্রেফতার করে তার স্বীকারোক্তি ও দেখানো মতে হত্যাকান্ডে ব্যবহৃত ডাব কাটার দা চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন সেবা সংঘ উচ্চ বালিকা বিদ্যালয়ের পিছনে কলাবাগান ও ময়লার স্তূপের মধ্য হতে অদ্য ইং ০৪/০৩/২০২১ তারিখ সকাল ০৮.৩০ ঘটিকার সময় উদ্ধার মুলে জব্দ করা হয়।

হত্যার কারনঃ
প্রাথমিক তদন্তে জানা যায়, ধৃত আসামী রিচার্ড বিশ্বাসের নিকট ভিকটিম কোরবান আলী পচা ও এজাহারভুক্ত আসামী পিরু যৌথভাবে রিচার্ড বিশ্বাসের নামে থাকা একটি জমি সংক্রান্তে চাঁদা দাবী করে। রিচার্ড বিশ্বাস কোরবান আলী পচাকে চাঁদা না দিলে কোরবান আলী ও পিরুদের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয়।

এই নিয়ে ঘটনার আগের রাতে চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে আসামী আমিরুল ও পিরুকে ভিকটিম কোরবান আলী পচা মারধর ও গালমন্দ করে। এই সূত্রধরে আক্রোশে আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে ইং ১০/০২/২০২১ তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে ঘটনাস্থল সেবা সংঘ উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে অবস্থান নেয়।
সকাল ১১.৩০ ঘটিকার সময় কোরবান আলী পচা মটরসাইকেলযোগে ঘটনাস্থলে আসলে রোকন হাসান রনি তার সহযোগীদের সহ কোরবান আলী পচার গতিরোধ করে কথাকাটাকাটির একপর্যায়ে ঘটনাস্থলে থাকা রনির ভাই মিরু (ডাব ব্যবসায়ী) এর ডাব কাটার দা নিয়ে কোরবান আলী পচাকে আসামী রনি সহ অন্য একজন উপর্যুপরী কোপাইয়া ও চাকু দ্বারা বুকে পিঠে ষ্ট্যাপ করে রক্তাক্ত জখম করে ঘটনাস্থলে ফেলে চলে যায়।

গ্রেফতারকৃত আসামীদের নাম ঠিকানাঃ
১। রিচার্ড বিশ্বাস (৩৪), পিতা- জন বিশ্বাস, সাং- খোলাডাঙ্গা, থানা- কোতয়ালী, জেলা-যশোর ( গ্রেফতার-১৩/০২/২০২১ তারিখ)।
২। রোকন হাসান @ রনি (২৮), পিতা- সিরাজুল ইসলাম @ চুন্টু, সাং- খোলাডাঙ্গা, থানা-কোতয়ালী, জেলা-যশোর।

উদ্ধারকৃত আলামত :
১। হত্যাকান্ডে ব্যবহৃত ১টি ডাব কাটার দা। (০৪/০৩/২০২১ তারিখে জব্দ)
২। হত্যাকান্ডে ব্যবহৃত ১টি কিরিচ। (ঘটনার দিন ঘটনাস্থল হতে জব্দ)
৩। ভিকিটিমের ব্যবহৃত ১টি মটরসাইকেল। (ঘটনার দিন ঘটনাস্থল হতে জব্দ)
৪। আসামীদের ব্যবহৃত ১টি মটরসাইকেল। (১৩/০২/২০২১ তারিখে জব্দ)





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন